জমে উঠেছে ছোটপর্দার নির্মাতাদের নির্বাচন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ১০ মার্চ ২০২৩

ছোটপর্দার নির্মাতাদের সংগঠন ‘ডিরেক্টরস গিল্ড’ নির্বাচন জমে উঠেছে। আজ শুক্রবার (১০ মার্চ) সকাল থেকে আড্ডা হাসি-আনন্দে নির্বাচনের ভোটগ্রহণ চলছে রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে।

২০২৩-২৫ মেয়াদের নির্বাচন সকাল ১০টা থেকে শুরু হয়েছে চলবে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ। এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। একটিতে রয়েছেন এস এ হক অলিক (সভাপতি) ও ফরিদুল হাসান (সাধারণ সম্পাদক), আরেকটি প্যানেল গঠন করেছেন অনন্ত হীরা (সভাপতি) ও কামরুজ্জামান সাগর (সাধারণ সম্পাদক)।

অলিক-ফরিদুল প্যানেলের অন্য প্রার্থীরা হলেন: সহ-সভাপতি পদে আশরাফুল আলম (রন্টু) কায়সার আহমেদ ও মনোজ সেনগুপ্ত, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ফিরোজ আলম ও রাশেদা আক্তার লাজুক (একমাত্র নারী প্রার্থী), অর্থ সম্পাদক পদে আবু রায়হান জুয়েল, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে জিয়া উদ্দিন আলম, প্রশিক্ষণ ও আর্কাইভ সম্পাদক পদে সরদার রোকন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে মোস্তাফিজুর রহমান সুমন, আইন ও কল্যাণ সম্পাদক পদে তারিক মুহাম্মদ হাসান এবং দপ্তর সম্পাদক পদে লড়ছেন সাঈদ রহমান।

এই প্যানেল থেকে কার্যনির্বাহী পরিষদের সদস্য হওয়ার জন্য লড়ছেন এস এম আরিফ, এস এম শহিদুল ইসলাম রুনু, গাজী আপেল মাহমুদ, দীন মোহাম্মদ মন্টু, নাসির উদ্দিন মাসুদ ও শাহীন মাহমুদ।

অন্যদিকে অনন্ত হীরা ও সাগর প্যানেলের অন্য প্রার্থীরা হলেন: সহ-সভাপতি পদে মনির হোসেন জীবন ও প্রানেশ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে সাইফ উদ্দিন আহমেদ ও সোহাগ গাজী, অর্থ সম্পাদক পদে মুক্তি মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে জহির খান, প্রশিক্ষণ ও আর্কাইভ সম্পাদক পদে শুভ্র খান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে সবুজ খান, আইন ও কল্যাণ সম্পাদক পদে রিয়াজুল রিজু এবং দপ্তর সম্পাদক প্রার্থী দেবব্রত রনি।

কার্যনির্বাহী পরিষদে প্রার্থী হয়েছেন সৈয়দ আওলাদ, ফিরোজ আহমেদ দুলাল, মেহেদী হাসান, ঈমাম রিপন ও এস এম আরিফ।

জানা গেছে, ডিরেক্টরস গিল্ডের এই নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৪৮২ জন। তাদের ভোটেই নির্ধারিত হবে আগামী দুই বছর নির্মাতাদের নেতৃত্ব দেবেন কারা-তা এই নির্বাচনের মাধ্যমে বাছাই করা হবে। এবার প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন আব্দুল লতিফ বাচ্চু।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।