বিচারক হলেন নাট্যকার রাজীব মণি দাস

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০০ পিএম, ০৭ অক্টোবর ২০২৩

এ সময়ের অন্যতম সাংস্কৃতিক প্রতিভা রাজীব মণি দাস। একাধারে নাট্যকার, গীতিকার, কবি ও ঔপন্যাসিক। তার লেখা একাধিক ধারাবাহিক ও অসংখ্য খণ্ডনাটক বিভিন্ন চ্যানেলে প্রচার হয়েছে। সাহিত্যিক হিসেবেও উল্লেখযোগ্য সংখ্যক গল্প, উপন্যাস ও কাব্যগ্রন্থ প্রকাশ হয়েছে তার। এবার তাকে একটি রিয়েলিটি শোয়ের বিচারক হিসেবে দেখা যাবে।

আরও পড়ুন: দ্বিতীয়বার বাবা হলেন অভিনেতা-নির্মাতা মিলন ভট্টাচার্য

এ শোয়ের নাম ‘মি. অ্যান্ড মিস গ্ল্যামার লুকস-২০২৩’। এ শোয়ের প্রধান বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। এরই মধ্যে শোয়ের বিচারকাজ শুরু হয়েছে।

এ প্রসঙ্গে রাজীব মণি দাস বলেন, দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রতিভাগুলোকে তুলে ধরতে একটা ফ্ল্যাটফর্ম দরকার। আর সেই সুযোগ করে দিচ্ছে ‘মি. অ্যান্ড মিস গ্ল্যামার লুকস’। এ শোতে অংশগ্রহণ করা প্রত্যেক প্রতিযোগী (ছেলে-মেয়ে) খুবই মেধাবী ও কর্মঠ। এ রিয়েলিটি শোয়ের মাধ্যমে, চিত্রনাট্য তৈরি, অভিনয় আবৃত্তি, নাচ-গান, র‌্যাম্প শো, বিভিন্ন বিষয়ে প্রত্যেককে বিশেষভাবে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। যাতে করে এখান থেকে যারা প্রথম, দ্বিতীয়, তৃতীয় থেকে সপ্তম স্থান অর্জন করবে তারা যেন ভালো কিছু করতে পারে এ প্রত্যয়ে রিয়েলিটি শোটি প্রতিবছর আয়োজন করে আসছে। এখান থেকে আগে যারা বিজয়ী হয়ে বের হয়েছে তারা বর্তমানে মিডিয়াতে ভালো পারফর্ম করছে এবং তাদের নিজ মেধায় এগিয়ে যাচ্ছে।’

আরও পড়ুন: পূজায় অরূপ রতন চৌধুরীর ‘এলো মা দুর্গা’

রাজীব মণি দাস আরও বলেন, ‘বিচারক হিসেবে আমার ওপর কর্তৃপক্ষ আস্থা রেখেছেন এজন্য তাদের বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি এবং দায়িত্ব পেয়ে আমি খুবই রোমাঞ্চিত।’

টেলিভিশন নাট্যকার সংঘের দ্বি-বার্ষিক ২০২২-২৪ সালের কমিটিতে দপ্তর সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন রাজীব মণি দাস। ২০০৪ সালে ‘ভাস্কর নাট্যদল’থিয়েটারে মঞ্চ নাটকের মাধ্যমে তার নাটকে পদচারণা শুরু হয়। এখানেই নাটক লেখার হাতেখড়ি হয় তার।

রাজীবের প্রথম নাটক ছিল ‘রহমত মাস্টার’। সময়ের সঙ্গে সঙ্গে শাণিত হয়েছে তার লেখালেখি। নাট্যকার হিসেবে দেশের সব টেলিভিশনেই তার নাটক প্রচারিত হয়েছে। এ পর্যন্ত তার রচিত নাটকের সংখ্যা শতাধিক।

এমআই/এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।