বুলবুলের প্রভাবে ভোর থেকে বৃষ্টি : রাজধানীর রাস্তাঘাট ফাঁকা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩৭ এএম, ১০ নভেম্বর ২০১৯

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে রাজধানীতে ভোরবেলা থেকে বৃষ্টিপাত হচ্ছে। পরিমাণ খুব বেশি না হলেও আজ (রোববার) দিনভর রাজধানীসহ সারাদেশে বৃষ্টিপাত অব্যাহত থাকবে। বিকেল নাগাদ আবহাওয়া স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে। আশার খবর হলো ঘূর্ণিঝড় বুলবুল নিয়ে সারাদেশের লাখ লাখ মানুষের মধ্যে নানা শঙ্কা ও ভয় থাকলেও বিপদ কেটে গেছে।

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে বাংলাদেশ অতিক্রম করছে। গতকাল সন্ধ্যায় সুন্দরবন দিয়ে দেশের উপকূলে আঘাত হানে বুলবুল। খুলনা উপকূল থেকে অগ্রসর হয়ে বরিশাল উপকূলের দিকে বরিশাল হয়ে বরগুনা, পিরোজপুরের দিকে এগুচ্ছে বুলবুল।

dhaka1

বাতাসের গতিবেগ ঘণ্টায় ৮০ কিলোমিটার থেকে ১০০ কিলোমিটার। ধেয়ে আসার গতিবেগ ঘণ্টায় ৫ থেকে ৮ কিলোমিটার। এটি ভোর ৫টায় খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরায় আঘাত হানে। ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ভোলার লালমোহন ও চরফ্যাশনে ১৫টি ঘরবাড়ি বিধ্বস্ত ও ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে আজ রাজধানীসহ সারাদেশে দিনভর বৃষ্টিপাত হবে।

dhaka1

এদিকে জাগো নিউজের এ প্রতিবেদক আজ (রোববার) ভোর ৬টা থেকে সকাল ৮টা পর্যন্ত রাজধানীর লালবাগ, নিউমার্কেট, রমনা ধানমন্ডি ও তেজগাঁও এলাকা ঘুরে দেখেছেন ভোর থেকে বৃষ্টিপাতের কারণে নগরীর বিভিন্ন সড়কে মানুষের উপস্থিতি খুবই কম। অধিকাংশ রাস্তাঘাট ফাঁকা।

dhaka1

তাছাড়া আজ পবিত্র ঈদে মিলাদুন্নবি উপলক্ষে সরকারি ছুটি হওয়ায় ও বৃষ্টিপাতের কারণে নগরবাসি ঘর থেকে বের হননি। নগরীর বিভিন্ন সড়কে হাতেগোনা রিকশা, বাস ও সিএনজিচালিত অটোরিকশা চলতে দেখা যায়।

এমইউ/এসএইচএস/এমএস

টাইমলাইন