চিকিৎসা নিতে পারছেন এরশাদ, চিকিৎসকরা আশাবাদী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১২ পিএম, ১৩ জুলাই ২০১৯
ফাইল ছবি

বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের অবস্থা অপরিবর্তিত। সিএমএইচে চিকিৎসাধীন এরশাদের কিডনি ও লিভার পূর্বের মতো এখনো কাজ করছে না। তবে চিকিৎসকরা আশাবাদী যে, তিনি এখনো চিকিৎসাসেবা নিতে পারছেন।

শনিবার (১৩ জুলাই) রাজধানীর বনানী জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তার ভাই ও দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, উনি (এরশাদ) চিকিৎসা নিতে পারছেন, হয়তো সামনের দিকে ওনার অর্গানগুলো আবার কার্যকর হবে। ওনার কিডনি ফাংশন কম কাজ করছে বা করছেই না বলা যায়। যার জন্য ওনাকে ডায়ালাইসিস দেওয়া হচ্ছে। পরশুদিন সন্ধ্যায় দেওয়া হয়েছিল। আজকে আবার ডায়ালাইসিসের জন্য ডাক্তাররা মেশিনপত্র রেডি করেছেন।

তিনি বলেন, ওনার লিভার যেটা কাজ করছিল না, এখনো সেই অবস্থায় আছে। ওনাকে সিরার মাধ্যমে শরীরে পুষ্টি দেওয়া হচ্ছে এখনো পর্যন্ত। ব্লাডে ওনার যে সমস্যা এবং সার্বিকভাবে ওনার যে বয়স হয়ে গেছে -এ দুটোর কারণে ডাক্তাররা মনে করছেন, রিকভারি যত দ্রুত হওয়ার কথা ছিল বা অন্যান্য ক্ষেত্রে যা হয় তার ক্ষেত্রে সেভাবে রিকভারি হচ্ছে না, অনেকটা স্লো।

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরও বলেন, তবে ওনারা (ডাক্তার) আশাবাদী যেহেতু উনি (এরশাদ) এখনো চিকিৎসা নিতে পারছেন, চিকিৎসা এখনো চলছে। সামনের দিকে হয়তোবা অবস্থার উন্নতি হতে পারে।

তিনি বলেন, ব্লাডের সমস্যার জন্য ওনাকে প্রতিদিনই ব্লাড দিতে হচ্ছে। প্রতিদিনই ব্লাডের বিভিন্ন কম্পোনেন্ট বাড়াতে হচ্ছে। ওনার যেগুলো সাইন সেগুলো মোটামুটি স্বাভাবিক রাখা হয়েছে কৃত্রিমভাবে, যান্ত্রিকভাবে।

সংবাদ সম্মেলনে এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, আজম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এইউএ/আরএস/জেআইএম

টাইমলাইন