এরশাদের ভালোটাই মনে রাখতে চান জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৫ পিএম, ১৪ জুলাই ২০১৯

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের বিষয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘আজকের দিনে এরশাদের ভালোটাই মনে রাখি।’

রোববার ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে এরশাদের জানাজা শেষে তিনি একথা বলেন।

তিনি বলেন, তিনি দেশের অত্যন্ত ভদ্র একজন রাজনীতিবিদ ছিলেন। উনি কাউকে কটূক্তি করেননি। উনার হিংসা-বিদ্বেষ ছিল না। শেষ জীবনে রাজনীতি না করতে পাড়ার অন্যতম কারণ মঞ্জুর হত্যা মামলা। এটা তাকে ভীত-সন্ত্রস্ত করে রেখেছিল। ভয় থেকে মুক্তি পেলে হয়তো রাজনীতিতে তার আরেকটু অবদান থাকতো। আমার মনে হয় আজকের দিনে উনার ভালোটাই মনে রাখি।

তিনি আরও বলেন, এরশাদ বাংলাদেশের অত্যন্ত শিক্ষিত রাষ্ট্রপতি ছিলেন। উনি একমাত্র রাষ্ট্রপতি যিনি বিশ্ববিদ্যালয়ের হলে থেকে পড়াশোনা করেছেন। হলে থাকার একটা সুফল হলো বিভিন্ন শ্রেণির লোককে চেনা যায়।

আজ (রোববার) সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৯০ বছর। ৯০ বছর বয়সী এরশাদ রক্তে সংক্রমণসহ লিভার জটিলতায় ভুগছিলেন। গত ২২ জুন সিএমএইচে ভর্তি করা হয় তাকে। এর আগেও তিনি একাধিকবার দেশ-বিদেশে চিকিৎসা নেন।

পিডি/এআর/এনএফ/পিআর

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।