একটি করে পরিবর্তন এনেছে বাংলাদেশ-নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৭ এএম, ২৬ মার্চ ২০২১

সিরিজের শেষ ম্যাচে একটি করে পরিবর্তন এনেছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড দল। ইনজুরির কারণে প্রথম দুই ম্যাচ না খেলা রস টেলরকে ফিরিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড দল। তাকে জায়গা করে দিতে বাদ পড়েছেন উইল ইয়ং।

অন্যদিকে সফরকারী বাংলাদেশ দলেও পরিবর্তন একটি। পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের বদলে নেয়া হয়েছে ডানহাতি ফাস্ট বোলার রুবেল হোসেনকে। এছাড়া বাকি দশজন রয়েছেন আগের মতোই।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক টম লাথাম। সিরিজটিতে টস হারের হ্যাটট্রিক করে ফেলেছেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল।

উল্লেখ্য, এ নিয়ে দ্বিতীয়বারের মতো নিজেদের স্বাধীনতা দিবসে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে খেলতে নামছে বাংলাদেশ দল। এর আগে ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষেই ২৬ মার্চ তারিখে খেলেছিল বাংলাদেশ।

সেদিন মোস্তাফিজুর রহমানের ক্যারিয়ার সেরা টি-টোয়েন্টি বোলিংয়ে কিউইদের অল্পেই গুটিয়ে দিয়েছিল বাংলাদেশ। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় ম্যাচ জিতে পারেনি মাশরাফি বিন মর্তুজার দল।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান এবং তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকলস, ডেভন কনওয়ে, টম লাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), রস টেলর, জেমস নিশাম, ড্যারেল মিচেল, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, কাইল জেমিসন এবং ট্রেন্ট বোল্ট।

এসএএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]