সাকিবের মতো গেইলও ফিরলেন পুরোনো ঠিকানায়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ২৭ মে ২০২১

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) ক্রিকেটের আসন্ন মৌসুমে নিজের পুরোনো দল জ্যামাইকা তালাওয়াজে ফিরেছেন বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার মতোই পুরোনো ঠিকানা সেইন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসে নাম লিখিয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় তারকা ক্রিস গেইল।

এরই মধ্যে ত্রিনবাগো নাইট রাইডার্স থেকে অভিজ্ঞ অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো এবং গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স থেকে উদীয়মান তারকা শেরফান রাদারফোর্ডকে নিজেদের দলে ভিড়িয়েছে সেইন্ট কিটস। এবার গেইলের অন্তর্ভুক্তিতে আরও শক্তিশালী হলো দলটি।

জ্যামাইকা তালাওয়াজের সঙ্গে বিরোধের পর সিপিএলের গত আসরে সেইন্ট লুসিয়া জুকসে নাম লিখিয়েছিলেন গেইল। কিন্তু টুর্নামেন্ট শুরুর ঠিক আগে দিয়ে ব্যক্তিগত কারণ দেখিয়ে নিজের নাম প্রত্যাহার করে নেন তিনি।

এবার নতুন মৌসুমে সেইন্ট কিটসের হয়ে খেলবেন গেইল। ২০১৭ সালের সিপিএলে গেইলের অধিনায়কত্বেই ফাইনাল খেলেছিল সেইন্ট কিটস। তবে তারা ফাইনাল ম্যাচটি হেরে যায় ত্রিনবাগো নাইট রাইডার্সের কাছে।

এদিকে ২০১৬ সালের পর ফের সিপিএলে খেলবেন দক্ষিণ আফ্রিকান অভিজ্ঞ ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিস। তাকে দলে নিয়েছে সেইন্ট লুসিয়া। সবশেষ ২০১৬ সালের আসরে সেইন্ট কিটসের হয়ে খেলেন ডু প্লেসিস। যেখানে ১০ ইনিংসে মাত্র ১৭৯ রান করতে সক্ষম হন তিনি। তবে এবার আইপিএলে ১৪৫.৪৫ স্ট্রাইকরেটে ৩২০ রান করে ফর্মে থেকেই পিএসএল খেলতে নামবেন এই প্রোটিয়া তারকা।

এছাড়া ২০১৭ সালের পর জ্যামাইকায় ফিরছেন সাকিব আল হাসান। দলটির হয়ে ২০১৬ ও ২০১৭ সালের আসরে খেলেছিলেন সাকিব। পরে ২০১৯ সালে বার্বাডোস ট্রাইডেন্টের হয়ে খেলে জেতেন শিরোপা।

শুক্রবার প্লেয়ার্স ড্রাফটের পর এবারের সিপিএলের সব দলের পূর্ণাঙ্গ স্কোয়াড জানা যাবে। আগামী ২৮ আগস্ট শুরু হওয়ার কথা রয়েছে এবারের আসরের। টুর্নামেন্টের ফাইনালের সূচি ঠিক করা হয়েছে ১৯ সেপ্টেম্বর। সবগুলো ম্যাচ হবে সেইন্ট কিটস এন্ড নেভিস আইল্যান্ডে।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]