হার দিয়ে যাত্রা শুরু অপরাজিত চ্যাম্পিয়নদের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩২ এএম, ২৭ আগস্ট ২০২১

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের সবশেষ আসরে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিল ত্রিনবাগো নাইট রাইডার্স। সেবার পুরো আসরে একটি ম্যাচও হারেনি তারা। অপরাজিত থেকেই ঘরে তুলেছিল সিপিএলের শিরোপা। কিন্তু এবার আসরের উদ্বোধনী ম্যাচেই পরাজয়ের মুখ দেখতে হলো ত্রিনবাগোকে।

বৃহস্পতিবার রাতে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের কাছে ৯ রানে হেরে গেছে ত্রিনবাগো। আগে ব্যাট করে ১৪২ রানের বেশি যেতে পারেনি গায়ানা। তবে বোলারদের নৈপুণ্যে তারকাখচিত ত্রিনবাগো ব্যাটিং লাইনআপকে ১৩৩ রানেই আটকে ফেলতে পেরেছে তারা, জয় পেয়েছে ৯ রানের ব্যবধানে।

১৪৩ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ত্রিনবাগোর কোনো ব্যাটসম্যানই উইকেটে থিতু হতে পারেননি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৯০ রানে ৭ উইকেটের দলে পরিণত হয় তারা। সেখান থেকে মূলত বাঁহাতি স্পিনার আকিল হোসেনের ১২ বলে ২২ রানের ক্যামিওতে পরাজয়ের ব্যবধান কমিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

এছাড়া হতাশ করেছেন ওপরের সারির ব্যাটসম্যানরা। লেন্ডল সিমন ৬ বলে ৫, সুনিল নারিন ১৭ বলে ২০, কলিন মুনরো ৭ বলে ১৩, টিম সেইফার্ট ২৯ বলে ২৩, ড্যারেন ব্রাভো ৬ বলে ৩, দিনেশ রামদিন ২৫ বলে ২৮ ও কাইরন পোলার্ড ৭ বল খেলে করেছেন মাত্র ২ রান।

গায়ানার বোলারদের মধ্যে ৩ ওভারে মাত্র ১৫ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন রোমারিও শেফার্ড, ইমরান তাহির ৪ ওভারে মাত্র ১২ রানে নিয়েছেন ২ উইকেট। এছাড়া ওডিয়ান স্মিথেরও শিকার ২টি উইকেট। যিনি ব্যাট হাতেও ২৪ রান করে জিতেছেন ম্যাচসেরার পুরস্কার।

ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে গায়ানার অবস্থাও খুব একটা ভালো ছিল না। ইনিংসের ১৫ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে মাত্র ৮৮ রান করতে পারে তারা। ব্রেন্ডন কিং ১৭ বলে ৯, চন্দরপল হেমরান ৯ বলে ১৩, ওডিয়ান স্মিথ ১৫ বলে ২৪, শোয়েব মালিক ১২ বলে ২ ও মোহাম্মদ হাফিজ ১০ বলে ৮ রান করে আউট হন।

তবু শেষ ৫ ওভারে ৫৪ রান যোগ করে গায়ানা। যার পুরো কৃতিত্ব হেটমায়ারের। ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে ৪ চার ও ২ ছয়ের মারে ৪১ বলে ৫৪ রান করেন এ বাঁহাতি তরুণ। এছাড়া অধিনায়ক নিকোলাস পুরান ১০ বলে ১২ ও রোমারিও শেফার্ড ৬ বলে ৯ রান করে অপরাজিত থাকেন।

ত্রিনবাগোর পক্ষে আকিল ও নারিন- দুজনই ৪ ওভারে খরচ করেন সমান ১৭ রান, দুজনই শিকার করেন ২টি করে উইকেট।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]