ফলোঅনে পড়ে ইনিংস পরাজয়ের শঙ্কায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:১৮ এএম, ১১ জানুয়ারি ২০২২

মাউন্ট মঙ্গানুইয়ে মুমিনুল হক ও লিটন দাসের বড় জুটিতে ভর করে ইতিহাসগড়া জয়ের ভিত পেয়েছিল বাংলাদেশ দল। ক্রাইস্টচার্চেও তাদের ওপর ছিল ইনিংস পরাজয় এড়ানোর গুরুদায়িত্ব। কিন্তু বেশিদূর যেতে পারলেন না অধিনায়ক মুমিনুল। ফলে ইনিংস পরাজয়ের শঙ্কায় পড়ে গেছে বাংলাদেশ।

প্রথম ইনিংসে মাত্র ১২৬ রান অলআউট হওয়া বাংলাদেশকে ফলোঅন করিয়ে ফের ব্যাটিংয়ে পাঠিয়েছে নিউজিল্যান্ড। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৪৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৩ রান। ইনিংস হার এড়াতে এখনও বাকি ২৭২ রান।

এরই মধ্যে সাজঘরে ফিরেছেন প্রথম চার ব্যাটার। তারা প্রত্যেকেই ভালো শুরু করেও নিজেদের ইনিংসটা বড় করতে পারেননি। সাদমান ইসলাম ২৭, মোহাম্মদ নাইম শেখ ২৪ ও নাজমুল হোসেন শান্ত আউট হয়েছেন ২৯ রান করে।

শুরু থেকেই সাবলীল মনে হচ্ছিল প্রথম ম্যাচে দলের পক্ষে সর্বোচ্চ রান করা মুমিনুলকে। আরও একটি ঝকঝকে ইনিংসের আশাই ছিল তার ব্যাট থেকে। কিন্তু নেইল ওয়াগনারের বলে ড্রাইভ খেলতে গিয়ে ব্যক্তিগত ৩৭ রানে প্রথম স্লিপে ধরা পড়ে যান বাংলাদেশ অধিনায়ক।

এখন পঞ্চম উইকেট জুটিতে পাহাড় ডিঙোনোর কঠিন মিশন শুরু করেছেন লিটন দাস ও প্রথম ইনিংসের হাফসেঞ্চুরিয়ান ইয়াসির আলি রাব্বি।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]