আর পারছি না-পিএসএলের মাঝপথেই বিদায় বললেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৩ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০২২

বয়সটা ৪১ পেরিয়েছে। শহীদ আফ্রিদির কাছ থেকে এখন আর সমর্থকদের তারুণ্যদীপ্ত কিছু আশা না করাই স্বাভাবিক। তবে এই সমর্থকদের কথা ভেবেই এবারের পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে নেমেছিলেন বর্ষীয়ান এই অলরাউন্ডার।

আগেভাগে জানিয়ে রেখেছিলেন, এবারই হবে তার শেষ পিএসএল। কিন্তু ‘শেষটা’ পুরোপুরি শেষ করতে পারলেন না আফ্রিদি। পিএসএলের মাঝপথেই বলতে হলো বিদায়।

দীর্ঘদিনের পিঠের ব্যথাটা অসহ্য পর্যায়ে চলে গেছে আফ্রিদির। রোববার রাতে কোয়েটা গ্ল্যাডিয়টর্সের হয়ে টুর্নামেন্টে নিজের শেষ ম্যাচটা খেলে ফেলে ফেলেছেন পাকিস্তানি অলরাউন্ডার।

ম্যাচে ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে দুটি উইকেট নেন আফ্রিদি। সরাসরি থ্রোতে রানআউট করেন আজম খানকে। এটি ছিল পিএসএলে আফ্রিদির ৫৩তম ম্যাচ। কোয়েটার আগে সবমিলিয়ে চার বছরের পিএসএল ক্যারিয়ারে তিনি খেলেছেন পেশোয়ার জালমি, মুলতান সুলতানস এবং করাচির কিংসের হয়ে।

এবার বিদায় বলতেই হচ্ছে, সেজন্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্ত-সমর্থকদের কাছে দুঃখপ্রকাশ করেছেন আফ্রিদি। তিনি লিখেছেন, ‘আমি ভালোভাবে শেষ করতে চেয়েছিলাম। ১৫-১৬ বছর ধরেই পিঠের চোটটা বয়ে বেড়াচ্ছি। এটা নিয়েই খেলা চালিয়ে গেছি।’

‘কিন্তু এখন এটা এতটাই বেড়েছে যে আমার গ্রোয়েন (নিতম্বের নিচের দিকে), হাঁটু এবং পায়ের পাতাতে অসহ্য ব্যথা হচ্ছে। আমি মানিয়ে চলার চেষ্টা করেছি, কিন্তু আর পারছি না’-আফ্রিদির কণ্ঠে আবেগ।

তবে কি ক্রিকেটটাকে একদমই বিদায় বলে দিচ্ছেন? না। আফ্রিদি জানিয়েছেন, আসন্ন কাশ্মীর প্রিমিয়ার লিগ এবং টি-টেন লিগে তিনি খেলবেন। আপাতত পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাবেন পাকিস্তানি এই অলরাউন্ডার।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।