দেখে নিন আইপিএল ফাইনালে গুজরাট-রাজস্থানের সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৩ এএম, ২৯ মে ২০২২

দেখতে দেখতে একদম শেষ দিকে চলে এলো প্রায় দুই মাস ধরে চলা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। রোববার বাংলাদেশ সময় রাত ৮টায় শিরোপা নির্ধারণী ফাইনালে মুখোমুখি হবে প্রথম আসরের চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালস ও প্রথমবার আইপিএল খেলতে আসা গুজরাট টাইটান্স।

প্রথম রাউন্ডে এ দুই দলই ছিল পয়েন্ট টেবিলে সবার ওপরে। কোয়ালিফায়ার-১ ম্যাচে রাজস্থানকে হারিয়ে সবার আগে ফাইনালে ওঠে গুজরাট। পরে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে বিদায় করে দিয়ে রাজস্থান পেয়েছে ফাইনালের টিকিট।

২০০৮ সালে আইপিএলের প্রথম আসরে শিরোপা ঘরে তুলেছিল রাজস্থান। মাঝের ১৩ আসরে একবারও ফাইনালে উঠতে পারেনি তারা। এবার তাদের সামনে সুযোগ দ্বিতীয় শিরোপা ঘরে তোলার। অন্যদিকে প্রথমবার খেলতে এসেই চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি গুজরাটের সামনে।

চলতি আসরে ফাইনালের আগে দুইবার মুখোমুখি হয়েছে গুজরাট ও রাজস্থান। গ্রুপের ম্যাচে রাজস্থানকে ৩৭ রানে হারায় হার্দিক পান্ডিয়ার গুজরাট। আর সবশেষ কোয়ালিফায়ার ম্যাচটিতে রাজস্থানের করা ১৮৮ রানের সংগ্রহ তিন উইকেট হারিয়ে তিন বল আগেই টপকে যায় তারা।

তবে রাজস্থানের জন্য আশার আলো হতে পারেন জস বাটলার, ইয়ুজভেন্দ্র চাহালরা। চলতি আসরে এখন পর্যন্ত ৮২৪ রান নিয়ে সবার ওপরে বাটলার। তিনি এবার ইতিহাস গড়ে চারটি সেঞ্চুরি হাঁকিয়েছেন। অন্যদিকে বল হাতে ২৬ উইকেট নিয়ে সবার ওপরে চাহাল। ফাইনালেও তাদের ওপর থাকবে বাড়তি নজর।

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ: যশবি জাসওয়াল, জস বাটলার, সানজু স্যামসন (অধিনায়ক, উইকেটরক্ষক), দেবদূত পাডিক্কাল, শিমরন হেটমায়ার, রিয়ান পরাগ, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, ওবেদ ম্যাকয়, ইয়ুজভেন্দ্র চাহাল ও প্রাসিধ কৃষ্ণা।

গুজরাট টাইটান্সের সম্ভাব্য একাদশ: শুবমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), ম্যাথু ওয়েড, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ডেভিড মিলার, রাহুল তেওয়াতিয়া, রশিদ খান, সাই কিশোর, ইয়াশ দয়াল, লকি ফার্গুসন ও মোহাম্মদ শামি।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]