তিন ফরম্যাটেই ‘সেট’ হাথুরু, শ্রীরামের কী হবে?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:২৯ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৩

নানা সংশয়-সন্দেহ পাশ কাটিয়ে চন্ডিকা হাথুরুসিংহেই হলেন বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচ। মঙ্গলবার হাথুরুর নাম ঘোষণার সঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়ে দিয়েছেন, তিন ফরম্যাটেই কোচিং করাবেন এই লঙ্কান।

তাহলে শ্রীধরন শ্রীরাম কোথায় থাকবেন? ভারতীয় এই কোচ বাংলাদেশ টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল অ্যাডভাইজার (যা আদতে হেড কোচই) ছিলেন। তার কাজে সন্তুষ্ট ছিল বোর্ড, ইতিবাচক খেলোয়াড়রাও।

আরও পড়ুন> সুযোগ হাতছাড়া করেছি: সাকিব

তাই শ্রীরামকে দীর্ঘ সময়ের জন্য চুক্তিবদ্ধ করা হবে, ভাবা হচ্ছিল তেমনটা। বিসিবিও তার ব্যাপারে ইতিবাচক ছিল। এখনই যে নেতিবাচক হয়ে গেছে, তেমনও নয়। তবে যতটুকু জানা গেছে, চন্ডিকা হাথুরুসিংহে চান না টি-টোয়েন্টি ফরম্যাটে আলাদা কেউ কোচ থাকুক।

হাথুরুসিংহের সেই চাওয়া মেনেই তাকে তিন ফরম্যাটের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে। তবে কি বাংলাদেশের ক্রিকেটে শ্রীরাম-অধ্যায়ের যবনিকা?

আরও পড়ুন> সিলেট স্টেডিয়ামে ঢুকতেই হোঁচট খেয়ে পড়ে গেলেন পাপন

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমের সঙ্গে আলাপে জানিয়েছেন, হাথুরুসিংহে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি তিন ফরম্যাটেই প্রধান কোচের দায়িত্ব পালন করবেন। তার চুক্তির প্রাথমিক মেয়াদ হলো ২ বছর। তাহলে শ্রীরাম? বিসিবি প্রধান বলেন, ‘শ্রীধরন শ্রীরামের ব্যাপারটি এখনও চূড়ান্ত হয়নি।’

যতটুকু জানা গেছে, হাথুরু যেহেতু টি-টোয়েন্টিতেও কোচ থাকতে চেয়েছেন, বিসিবি চাইছিল শ্রীরাম যেন তার সহকারী হিসেবে কাজ করেন। তবে ভারতীয় এই কোচ তাতে নাকি রাজি হননি। এ কারণেই ঝুলে আছে শ্রীরামকে পাওয়া না পাওয়ার ব্যাপারটা।

এআরবি/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।