ইরফানের সামনে মুশফিকরা যেন লিলিপুট

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৭ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৩

বিশ্বের সবচেয়ে লম্বা ক্রিকেটার সম্ভবত তিনি। উচ্চতা ৭ ফুট ১ ইঞ্চি। পাকিস্তান জাতীয় দলের হয়ে যখন খেলতেন, তখনও মোহাম্মদ ইরফানকে সবার চেয়ে আলাদা মনে হতো। যেন সেই কবিতার মত, ‘তালগাছ এক পায়ে দাঁড়িয়ে, সব গাছ ছাড়িয়ে, উঁকি মারে আকাশে।’

মোহাম্মদ ইরফানকে দেখলে তেমনই মনে হবে। সেই ইরফান এখন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। সিলেট স্ট্রাইকার্সের হয়ে খেলতে এলেন ঢাকায়।

সিলেট পর্ব শেষেই দেশে ফিরে গেছেন সিলেট স্ট্রাইকার্সের দুই পাকিস্তানি মোহাম্মদ আমির এবং ইমাদ ওয়াসিম। ১৩ ফেব্রুয়ারি থেকে পিএসএল শুরু হবে, তাই আগেই তাদেরকে দেশে ফিরতে বলেছে পিসিবি।

এই দু’জনের ঘাটতি পূরণ করতে পাকিস্তান থেকে আনা হয়েছে মোহাম্মদ ইরফান এবং আফগানিস্তান থেকে গুলবাদিন নাইবকে।

Mushfiq

আজ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের পাশে একাডেমি মাঠে অনুশীলন করে সিলেট স্ট্রাইকার্স। সে অনুশীলনে যোগ দেন মোহাম্মদ ইরফানও।

অনুশীলনের একফাঁকে ইরফানের সঙ্গে ছবি তোলেন সিলেটের অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম, তরুণ ব্যাটার জাকির হাসান এবং কোচ রাজিন সালেহ। ইরফানের সামনে দাঁড়িয়েছিলেন এ তিনজন। ছবি দেখে মনে হচ্ছিল একজন গ্যালিভারের সামনে তিনটি লিলিপুট দাঁড়িয়ে রয়েছে।

Irfan

একটি ছবিতে দেখা যাচ্ছে, ইরফান হাঁটুগেড়ে বসেছেন, তার সাথে দাঁড়িয়ে রয়েছেন মুশফিক। তাতেই দু’জনকে মনে হচ্ছিল সমান-সমান। প্রসঙ্গতঃ মুশফিকের উচ্চতা ৫ ফুট ৩ ইঞ্চি। জাকির হাসান এবং রাজিন সালেহ-এর উচ্চতাও প্রায় কাছাকাছি।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।