নিজে শীর্ষে উঠলেন, মোহামেডানকে ওঠালেন পাঁচে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৩০ পিএম, ০২ আগস্ট ২০২২

শেষ পর্যন্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসরের সর্বোচ্চ গোলদাতা হলেন মোহামেডানের অধিনায়ক মালির ফরোয়ার্ড সোলেমান দিয়াবাতে।

মঙ্গলবার নিজেদের শেষ ম্যাচে মোহামেডান খেলতে নেমেছিলেন রহমতগঞ্জের বিপক্ষে। এই ম্যাচে পুরনো ঢাকার ক্লাবটিকে ৭-০ গোলে বিধ্বস্ত করে বড় জয়ে লিগ শেষ করলো সাদাকালোরা।

বড় জয়ে বড় অবদান অধিনায়ক সোলেমান দিয়াবাতের। তিনি করেছেন ৪ গোল। লিগের সর্বোচ্চ গোলদাতা হওয়ার জন্য শেষ ম্যাচে ৪ গোলই দরকার ছিল তার। সেটাই করে দেখিয়েছেন তিনি। ২১ গোল নিয়ে দিয়াবাতে হলেন এবারের লিগের গোল্ডেন বুটজয়ী স্ট্রাইকার।

অন্য গোল দুটি করেছেন আসিফ ও নাইজেরিয়ার অবি মনেকে। সোলেমান কেড়ে নিয়েছেন চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার থ্যাঙ্কগডের মুখের খাবার। ২০ গোল নিয়ে এই ম্যাচের আগে তিনি ছিলেন শীর্ষে।

নিজে যেমন চার গোল করে শীর্ষে উঠেছেন, তেমন মোহামেডানকেও লিগে পঞ্চম স্থানে টেনে তুলেছেন দিয়াবাতে। শেষ পর্যন্ত শেখ রাসেল ও চট্টগ্রাম আবাহনীকে পেছনে ফেলে পাঁচে থেকে লিগটা শেষ করলো এখনো প্রিমিয়ার লিগ শিরোপা জিততে না পারা মোহামেডান।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।