মোহামেডানে ট্রায়াল দিতে এসে মসজিদে রাত কাটালো একঝাঁক কিশোর

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ২২ আগস্ট ২০২২

ওরা জেনে গেছে, ভালো মানের ফুটবলার হতে পারলে এক মৌসুমে কোটি টাকাও কামাই করা সম্ভব। তাইতো ফুটবলার হওয়ার জন্য যে কোন ট্রায়ালে ঝাঁপিয়ে পড়ছে কিশোররা। যার সর্বশেষ উদাহরণ মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের অনূর্ধ্ব-১৮ দল গঠনের ট্রায়াল।

ফিফার নিয়ম- পেশাদার লিগের ক্লাবগুলোর যুব দল থাকা বাধ্যতামূলক। না থাকলে জরিমানা ২০ লাখ টাকা। এর আগে পেশাদার লিগের যুবদল নিয়ে তিনবার টুর্নামেন্ট হয়েছে। তবে এবার আর টুর্নামেন্ট নয়, খেলা হবে লিগ ভিত্তিক।

অংশগ্রহণে কড়াকড়ি থাকায় ক্লাবগুলো তাদের যুব দল গঠনের জন্য মাঠে নেমে পড়েছে। কিছু কিছু ক্লাব দেশের বিভিন্ন স্থানে গড়ে ওঠা একাডেমিগুলো থেকে খেলোয়াড় ভাড়া করে এনে দল বানাচ্ছে। কিছু ক্লাব দল তৈরি করছে নিজেরা ট্রায়ালের মাধ্যমে খেলোয়াড় বাছাই করে।

আনুষ্ঠানিক কোন প্রচারণা চালায়নি মোহামেডান। অনূর্ধ্ব-১৮ দলের খেলোয়াড় বাছাই করতে ট্রায়াল হবে ২২ আগস্ট- মোহামেডানের সাপোর্টারদের কয়েকটি ফেসবুক গ্রুপে এতটুকুই ঘোষণা ছিল।

তাতেই মতিঝিলস্থ মোহামেডান ক্লাবের আঙ্গিনা ভরে গেছে কিশোর ফুটবলারের পদচারণায়। দেশের বিভিন্ন জেলা থেকে অনেক ফুটবলার এসেছে। অনেকেই ঢাকায় চলে এসেছে রোববার রাতে। তারা থাকবে কোথায়? মোহামেডানের মসজিদ আছে, সেখাই ঘুমিয়েই রাত কাটিয়েছে অনেক কিশোর ফুটবলার।

কিশোর ফুটবলারদের উপস্থিতি দেখে অবাক মোহামেডান ফুটবল দলের ম্যানেজার সাবেক তারকা স্ট্রাইকার ইমতিয়াজ আহমেদ নকীব, ‘আমার ধারনা ছিল ৫০-৬০ জন হয়তো আসবে। ভোরে ক্লাবে এসে দেখি মসজিদে শুয়ে আছে অনেক ছেলে। তারা দুরের জেলাগুলো থেকে রাতেই এসেছে। রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত ৬০০’র মতো কিশোর এসেছে ফুটবলে ট্রায়াল দিতে।’

অনূর্ধ্ব-১৮ লিগ শুরু হবে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে। সম্ভাব্য তারিখ ৭ সেপ্টেম্বর। ৩০ আগস্টের মধ্যে ক্লাবগুলোকে খেলোয়াড় রেজিস্ট্রেশন করতে হবে। একটি ক্লাব সর্বোচ্চ ৩০ জন খেলোয়াড় রেজিস্ট্রেশন করাতে পারবে। মোহামেডান সোম, মঙ্গল ও বুধবার- এই তিন দিনে তাদের খেলোয়াড় বাছাই চূড়ান্ত করবে।

‘বেলা ১টা পর্যন্ত আমরা ক্লাবের ছোট মাঠেই খেলোয়াড়দের ট্রায়াল নিয়েছি। বিকেল ৩টা থেকে শুরু করেছি বাফুফে সংলগ্ন টার্ফে। আমরা এরই মধ্যে ১১০ জন খেলোয়াড়কে প্রাথমিকভাবে বাছাই করেছি। মঙ্গলবার ও বুধবার বাকিদের মধ্য থেকে বাছাই হবে। আমরা এই ১১০ জনের মধ্যে থেকে ৩০ থেকে ৩৫ জন বাছাই করবো। তারপর বাফুফেতে রেজিস্ট্রেশন করাবো’- বলছিলেন ইমতিয়াজ আহমেদ নকীব।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।