ব্রাজিলকে হারানোর সামর্থ্য আমাদের আছে: সুইজারল্যান্ড কোচ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪৪ এএম, ২৮ নভেম্বর ২০২২

বিশ্বকাপে বরাবরই চমক দিতে পছন্দ করে ইউরোপিয়ান আন্ডারডগ হিসেবে পরিচিত সুইজারল্যান্ড। যদিও বিশ্বকাপের নকআউট রাউন্ডে তেমন ভালো করার নজির নেই তাদের। তবে গ্রুপ পর্ব তারা বেশ কয়েকবারই উতরে গেছে। এবার সে লক্ষ্যেই শক্তিশালী ব্রাজিলের বিপক্ষে সোমবার মাঠে নামতে যাচ্ছে তারা। সে ম্যাচে নামার আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এসে দলটির কোচ দৃঢ় কণ্ঠেই ব্যক্ত করলেন, তার দলের সামর্থ্য রয়েছে ব্রাজিলকে হারানোর।

সুইস কোচ মুরাত ইয়াকিন ব্রাজিলের বিপক্ষে মোটা দাগে দুই কারণে জয়ের সম্ভাবনা দেখছেন। এর প্রথমটা হচ্ছে এবারের বিশ্বকাপে মাঝারি দলগুলোর বড় দলকে হারানো এবং সম্প্রতি বেশ কয়েকটি বড় ইউরোপিয়ান দলকে হারিয়েছে সুইজারল্যান্ড।

মুরাত ইয়াকিন বলেন, ‘অবশ্যই ব্রাজিলের বিপক্ষে জেতা সম্ভব। এই টুর্নামেন্ট ইতোমধ্যে অনেক অবিশ্বাস্য কিছু খেলা উপহার দিয়েছে। এটা মূলত ঐদিনের ফর্ম এবং ম্যাচের অবস্থার উপর নির্ভর করবে। আমরা এই ম্যাচের জন্য প্রস্তুতি নিয়েছি। আমরা তাদের ব্যাপারে বেশ সচেতন কেননা তারা বিশ্বকাপ জয় করতে এসেছে। তাদের বিপক্ষে লড়াই করাটা হবে রোমাঞ্চকর।’

বিশ্বকাপের ড্র-তে যখন ব্রাজিলের গ্রুপে পড়ে সুইজারল্যান্ড তখন থেকেই তাদের বিপক্ষে লড়তে মুখিয়ে আছেন সুইস কোচ। তিনি বলেন, ‘আমি ছোট থেকেই ব্রাজিলের খেলা দেখতে ভালোবাসি। মূলত তাদের খেলা দেখেই আমি ফুটবলার হয়েছিলাম। কৌশলগত দিক দিয়ে এই ম্যাচটা অনেক কঠিন হতে যাচ্ছে। আমরা আমাদেরকে এই ম্যাচে একটা দল হিসেবে মেলা ধরবো। আমি আমার কাজটি করে যাবো ম্যাচ শুরু হওয়ার আগ পর্যন্ত।’

সোমবার রাত ১০টায় সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। যারাই এই ম্যাচ জিতবে তারাই পৌঁছে যাবে নকআউট রাউন্ডে।

আরআর/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।