ফিলিস্তিনের পতাকা হাতে মরক্কোর জয় উদযাপন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫১ এএম, ০৭ ডিসেম্বর ২০২২

ফিলিস্তিনের জন্য পুরো মুসলিম বিশ্বই যেন এক হয়ে লড়াই করছে। পশ্চিমা বিশ্বের কষাঘাতে দিনকে দিন পিষ্ট হচ্ছে স্বাধীন ফিলিস্তিন দেশ গঠনের সম্ভাবনা। বিশ্বকাপকে ধরা হয় গ্রেটেস্ট শো অফ দ্য আর্থ। আর সেখানে ফিলিস্তিনের পতাকা হাতে জয় উদযাপন করে বিশ্বকে আবারো একটি বার্তা দিল মরক্কোর খেলোয়াড়েরা যে, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র চাই।

স্পেনের সঙ্গে মরক্কোর দ্বন্দ্বটা বেশ পুরনো। দুই দেশকে পৃথক করেছে জিব্রাল্টার প্রণালী। এছাড়া পেরেজিল দ্বীপ নিয়েও দ্বন্দ্ব আছে তাদের মধ্যে। তাই আফ্রিকান দেশ মরক্কোর জন্য এই ম্যাচটি ছিল নিজেদের অস্তিত্ব জানান দেওয়ার লড়াই। বিশ্বকাপে শেষবারের মুখোমুখিতে বিতর্কিত সিদ্ধান্তে ড্র হয়েছিল স্পেন-মরক্কো ম্যাচটি। এই ম্যাচটিও নির্ধারিত সময়ের খেলা শেষে ড্রতেই শেষ হয়।

আশরাফ হাকিমি আর তার মায়ের ভালোবাসা

টাইব্রেকারে ম্যাচ গড়ালে সেখানে মরক্কোর গোলরক্ষক বৌনর দৃঢ়তা ম্যাচ জিতে আফ্রিকান সিংহরা। ম্যাচ জয়ের পর ফিলিস্তিনের পতাকা হাতে জয় উদযাপন করে তারা। এর আগেও মরক্কোর খেলোয়াড় হাকিমি ও জিয়েচ নিজ ক্লাবের হয়ে ট্রফি জয়ের পর ফিলিস্তিনের পতাকা হাতে উদযাপন করেছিল।

আরআর/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।