অ্যাথলেটিকসে নিয়োগ পেলেন ভারতীয় কোচ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:১১ পিএম, ১৪ মে ২০২২

আগামী কমনওয়েলথ গেমস, ইসলামী সলিডারিটি গেমস এবং এসএ গেমসের হাইজাম্পে ভালো ফলাফলের প্রত্যাশায় বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন একজন ভারতীয় কোচ নিয়োগ দিয়েছেন। ভারতীয় জাতীয় হাইজাম্পের সাবেক কোচ গোভিন্দ রায় ভেনকান্না গাওকার বাংলাদেশের দায়িত্ব নিতে শনিবার ঢাকায় এসে পৌঁছেছেন।

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় তিনমাস ধরে জাতীয় এ্যাথলেটিকস দলের আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প বিকেএসপিতে চলছে। নতুন এই কোচ ঢাকায় নেমে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের কার্যালয়ে যান। সেখানে ফেডারেশনের কর্মকর্তাদের সঙ্গে আলাপ আলোচনা করে যোগ দেবেন বিকেএসপির ক্যাম্পে।

এই প্রশিক্ষণ ক্যাম্পে দীর্ঘ প্রতীক্ষার পর ভারতের বিশিষ্ট হাইজাম্পার কোচ মিঃ গোবিন্দরায় ভেনকান্না গ্যাংকর কে নিয়োগ প্রদান করা করা হয়েছে। এই কোচ অ্যাথলেটিকস ফেডারেশন অব ইন্ডিয়ার জাতীয় দলের হাইজাম্প ইভেন্টে দীর্ঘদিন প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করেছেন।

সর্বশেষ সাউথ এশিয়ান গেমসে জাম্প ইভেন্টে বাংলাদেশ অ্যাথলেটিকস দল ভালো ফলাফল করেছিল। আসন্ন ২২তম কমনওয়েলথ গেমস এবং ৫ম ইসলামিক সলিডারিটি গেমসসহ বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতাগুলোতে ভালো ফলাফল অর্জন করার লক্ষ্যে এই বিদেশি প্রশিক্ষক নিয়োগ দিয়েছে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন।

বাংলাদেশ অ্যাথরেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব মন্টু জাগো নিউজকে বলেছেন,‌ 'এই কোচকে আমরা আপাতত ৩ মাসের জন্য নিয়োগ দিয়েছি। আমারা এখন কমনওয়েলথ গেমস ও ইসলামী সলিডারিটি গেমসে তাকে দেখবো। আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে এসএ গেমস। এই সময়য়ের মধ্যে আমরা তাকে দেখবো। তারপর প্রয়োজনে চুক্তি নবায়ন করবো।'

আরআই/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]