ওমানে হকির যুবারা, শুক্রবার প্রথম ম্যাচ হংকংয়ের বিপক্ষে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ০৫ জানুয়ারি ২০২৩

এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) অনূর্ধ্ব-২১ চ্যাম্পিয়নশিপে অংশ নিতে বাংলাদেশ যুব দল এখনো ওমানে। বুধবার রাতে কোচ মামুনুর রশীদের নেতৃত্বে হকি দল ওমানের মাসকাট পৌঁছেছে। শুক্রবার মরুর দেশটিতে শুরু হচ্ছে ৮ দেশের এই প্রতিযোগিতা। শেষ হবে ১২ জানুয়ারি।

টুর্নামেন্টে ৮ দেশ দুই গ্রুপে ভাগ হয়ে অংশ নেবে। বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। এই গ্রুপের অন্য তিন দেশ হচ্ছে- শ্রীলংকা, হংকং চায়না ও উজবেকিস্তান। ‘এ’ গ্রুপের ৪ দেশ হচ্ছে- চাইনিজ তাইপে, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও স্বাগতিক ওমান।

বাংলাদেশ উদ্বোধনী ম্যাচে খেলতে নামছে ৬ জানুয়ারি। প্রতিপক্ষ হংকং চায়না। বাংলাদেশের পরের দুই ম্যাচ ৭ জানুয়ারি শ্রীলংকার বিপক্ষে ও ৯ জানুয়ারি উজবেকিস্তানের বিপক্ষে।

বাংলাদেশ এই টুর্নামেন্টে একবার চ্যাম্পিয়ন হয়েছিল ২০১৪ সালে ঢাকায় অনুষ্ঠিত টুর্নামেন্টে। সেবার বাংলাদেশ টুর্নামেন্টে বাংলাদেশ ৫ ম্যাচ খেলে ৩৫ গোল করেছিল। কোন গোল হজম করেনি স্বাগতিকরা।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।