আমির খানের সবচেয়ে প্রিয় খাবার

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ২১ এপ্রিল ২০২১

ভারতীয় চলচ্চিত্রের সবচেয়ে জনপ্রিয় এবং প্রভাবশালী অভিনেতাদের একজন আমির খান। পরিশ্রম এবং অধ্যাবসায় দিয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন বলিউডের মিস্টার পারফেক্টশনিস্ট খ্যাত এই অভিনেতা।

সিনেমায় অভিনয়ের পাশাপাশি আমিরের আরও একটি দিক চোখে পড়ার মতো। তা হলো তার বডি ট্রান্সফরমেশন।

সিনেমায় নিজেকে চরিত্রের সাথে খাপ খাওয়ানোর জন্য নিজের শারীরিক গঠনেও ব্যাপক পরিবর্তন নিয়ে আসেন এই বলিউড অভিনেতা। এসব করতে গেলে খাওয়া দাওয়ায় থাকতে হয় ব্যাপক সতর্ক। আমিরও মেনে চলেন নির্দিষ্ট রুটিন।

আমির খান খানিকটা প্রচারবিমুখ বলে মনে করা হয়৷ তবে ভক্তদের আগ্রহের জন্য ব্যক্তিজীবনের কিছু বিষয় তিনি প্রকাশ করেন৷ সে সুযোগেই জানা যায় তার লাইফস্টাইল, নিত্য দিনের খাবার তালিকা।

নিয়মমাফিক চললেও 'পিকে'খ্যাত এ তারকার কিছু খাবারের প্রতি বেশ দুর্বলতা রয়েছে। তাকে ভোজনপ্রেমিক বললেও ভুল বলা হবে না। তার পছন্দের খাদ্য তালিকায় আছে বিরিয়ানি, শিক কাবাব। একটা সময় নিয়মিতই তিনি এই খাবারগুলো খেতেন।

আজকাল শারীরিকভাবে ফিট থাকার জন্য নিরামিষেই ভরসা রাখেন আমির। তবে বিরিয়ানি এবং শাহী রোগান জোসের প্রতি বেশ দুর্বলতা এখনো রয়েছে তার। মাঝেমধ্যে অমলেট খাওয়ার জন্য মুম্বাইয়ের ট্রাইডেন্ট রেস্টুরেন্টেও চলে যান আমির। তবে এসব খাবারের পর জিম আর ডায়েটে পুষিয়ে নেন।

ঘরে বানানো শিক কাবাব আমিরের পছন্দের তালিকায় সবার উপরে। যদিও বছর খানেক ধরেই নিরামিষ খাবারে অভ্যস্ত হওয়ায় শিক কাবাব থেকে দুরে থাকেন ভারতের এই জনপ্রিয় অভিনেতা।

প্রসঙ্গত, চলতি মাসের শুরুতেই করোনায় আক্রান্ত হন আমির খান। তবে সেরে উঠছেন তিনি৷

বর্তমানে ‘লাল সিং চাড্ডা’র পোস্ট প্রডাকশনের কাজ নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছিলেন তিনি। এই বছর আরও দুটি সিনেমায় কাজ শুরু করার কথা রয়েছে তার। যার মাঝে একটি বায়োপিক হবে বলে ধারণা করা হচ্ছে।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]