প্রাইভেটকারে গার্ডার

ঢাকায় চলাচলে নিরাপত্তার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ১৬ আগস্ট ২০২২
ফাইল ছবি

রাজধানী ঢাকার সড়কে জনগণের চলাচলে নিরাপত্তা নিশ্চিতের নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট করা হয়।

উত্তরায় বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডারচাপায় প্রাইভেটকারে থাকা পাঁচজন নিহতের ঘটনায় রিটটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সেগুফতা তাবাসসুম আহমেদ।

আইনজীবী তাবাসসুম আহমেদ জাগো নিউজকে জানান, রিটে সংশ্লিষ্ট ঘটনার তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং জনগণের চলাফেরায় প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিতের নির্দেশনা চাওয়া হয়েছে।

রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, সড়ক ও জনপথ মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) চেয়ারম্যান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), পুলিশ কমিশনার, ডেপুটি পুলিশ কমিশনার ও উত্তরা থানার ওসি, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ, রোড অ্যান্ড হাইওয়ে ডিপার্টমেন্টের চিফ ইঞ্জিনিয়ার, ঢাকা বাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানিকে বিবাদী করা হয়েছে।

jagonews24

রিটের ওপর হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হকের বেঞ্চে শুনানি হতে পারে বলে জানান সেগুফতা তাবাসসুম আহমেদ।

এর আগে মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে একই ঘটনায় জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন হাইকোর্টের নজরে আনা হয়।

পরে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের বেঞ্চ বিষয়টি রিট আকারে নিয়ে আসার পরামর্শ দেন

বিষয়টি আদালতের নজরে এনেছিলেন আইন শালিস কেন্দ্রের পক্ষে অ্যাডভোকেট মো. শাহিনুজ্জামান শাহীন ও ব্ল্যাস্টের পক্ষে অ্যাডভোকেট এএম জামিউল হক ফয়সাল।

এর আগে সোমবার (১৫ আগস্ট) বিকেল সোয়া চারটার দিকে উত্তরা ৩ নম্বর সেক্টরের প্যারাডাইস টাওয়ারের সামনে বিআরটি প্রকল্পের নির্মাণকাজের জন্য ক্রেন দিয়ে গার্ডার ওপরে ওঠানোর সময় সেটি চলন্ত একটি প্রাইভেটকারের ওপর পড়ে। এতে দুই শিশুসহ পাঁচজন নিহত হয়। নিহতরা ঢাকার দক্ষিণখানে একটি বৌভাতের অনুষ্ঠানে অংশ নিয়ে ফিরছিলেন।

এফএইচ/জেডএইচ/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।