সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তি চায় সিআরইউ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৪ পিএম, ১৮ মে ২০২১

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে হেনস্তার প্রতিবাদ, মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে ঢাকা কোর্ট রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ)।

মঙ্গলবার (১৮ মে) কোর্ট রিপোর্টার্স ইউনিটির সভাপতি হাসিব বিন শহিদ এবং সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

এতে বলা হয়, পেশাগত দায়িত্ব পালনের জন্য গতকাল সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সেখানে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাকে শাহবাগ থানায় নিয়ে যায়।

রাত পৌনে ১২টার দিকে পুলিশ জানায়, রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়েছে। এরপর রিমান্ডের আবেদন করে মঙ্গলবার তাকে আদালতে তোলা হলে বিচারক রিমান্ড নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। একইসঙ্গে বৃহস্পতিবার জামিন শুনানির জন্য দিন ধার্য করেন।

সাংবাদিক নেতারা বলেন, অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি, মিথ্যা মামলার প্রত্যাহার ও তার সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে। একই সঙ্গে নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে এই ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

জেএ/এআরএ/এমকেএইচ

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]