‘নথি সংগ্রহকে চুরির সঙ্গে তুলনা আমলাতন্ত্রের নিকৃষ্টতম উদাহরণ’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ১৮ মে ২০২১ | আপডেট: ০৮:২০ পিএম, ১৮ মে ২০২১

নথি সংগ্রহকে চুরি বা গুপ্তচরবৃত্তির সঙ্গে তুলনা আমলাতন্ত্রের নিকৃষ্টতম উদাহরণ বলে মন্তব্য করেছে বৃহত্তর ময়মনসিংহ রিপোর্টার্স ফোরাম (জিএমআরএফ)।

প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে হেনস্তা এবং তার বিরুদ্ধে মামলা দেয়ার ঘটনায় মঙ্গলবার (১৮ মে) এক বিবৃতিতে এ কথা বলে সংগঠনটি।

অবিলম্বে তারা রোজিনা ইসলামের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির দাবি জানায়। একইসঙ্গে এ ঘটনায় জড়িত স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বিচারের দাবি জানায়।

সংগঠনের সভাপতি কবির আহমেদ খান ও সাধারণ সম্পাদক রুকনুজ্জামান অঞ্জন বলেন, নথি বা তথ্য সংগ্রহ সাংবাদিকতায় মৌলিক অধিকার। নথি সংগ্রহকে চুরি বা গুপ্তচরবৃত্তির সঙ্গে তুলনা আমলাতন্ত্রের নিকৃষ্টতম উদাহরণ। সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়েও দেশের জনগণের স্বার্থে তথ্য সংগ্রহ ও প্রকাশ করে থাকে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের ক্ষেত্রেও এমনটিই হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতি, নিয়োগ বাণিজ্য নিয়ে প্রতিবেদন প্রকাশের জেরেই রোজিনা ইসলামকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে হেনস্তা করা হয়েছে ও মামলা দেয়া হয়েছে বলে মনে করছে জিএমআরএফ নেতারা।

নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদঘাটন করে হেনস্তাকারী কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ, একইসঙ্গে সাংবাদিক রোজিনা ইসলামের দ্রুত মুক্তির জন্য সরকারের কাছে দাবি জানায় জিএমআরএফ।

এইচএস/জেডএইচ/এমকেএইচ

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]