রোজিনার নিঃশর্ত মুক্তি দাবি সাব-এডিটরস কাউন্সিলের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৫ পিএম, ২২ মে ২০২১ | আপডেট: ০৬:০১ পিএম, ২২ মে ২০২১

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি)। একইসঙ্গে রোজিনার বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার এবং তাকে হেনস্তকারী কর্মকর্তাদের শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

শনিবার (২২ মে) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে সাংবাদিক রোজিনার মুক্তি, মামলা প্রত্যাহার ও দোষীদের শাস্তির দাবিতে আয়োজিত মানববন্ধন থেকে এসব দাবি জানায় সংগঠনের নেতারা।

এসময় তারা আগামীকাল রোববার (২২ মে) আদালত রোজিনা ইসলামকে জামিনে মুক্তি দেবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা যদি ঠিকভাবে কাজ না করতে পারে, তবে একটি দেশ সরকার ঠিকভাবে চলতে পারেন না। সরকার দুর্নীতিবাজ আমলাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে না পারায়, তার ব্যর্থতা প্রকাশ পেয়েছে। রোজিনা ইসলাম সম্প্রতি বেশ কয়েকটি প্রতিবেদন করেছেন। যেগুলোতে স্বাস্থ্য মন্ত্রণালায়ের দুর্নীতি ও অনিয়মের তথ্য উঠে এসেছে। যার ফলে আমলারা তাকে ফাঁদে ফেলেছে বলে আমাদের ধারণা।

sub-editor-2.jpg

তারা দাবি জানিয়ে বলেন, সাংবাদিকরা রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। সচিবালয়ের দুর্নীতিবাজ কর্মকর্তা যারা তাকে হেনস্ত করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। না হলে আমাদের আন্দোলন চলবেই।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতির কুদ্দুস আফ্রাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কোষাধ্যক্ষ দীপ আজাদ, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন ফরাজী, সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয়, সাবেক সভাপতি মোতাছিম বিল্লাহ, সাবেক সাধারণ সম্পাদক এ কে এম ওবায়দুর রহমান, সাংগঠনিক সম্পাদক শামসুল আলম সেতু প্রমুখ।

আইএইচআর/এএএইচ/এমএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]