সাংবাদিকের ওপর রাষ্ট্রের কর্মচারীর নির্যাতন উদ্বেগজনক : এটিজেএফবি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ১৮ মে ২০২১

কাশিমপুর মহিলা কারাগারে বন্দি প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের মুক্তি এবং নির্যাতনের বিচার চেয়েছে এভিয়েশন ও ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (এটিজেএফবি)।

মঙ্গলবার (১৮মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনের সভাপতি নাদিরা কিরণ ও সাধারণ সম্পাদক তানজিম আনোয়ার যৌথ বিবৃতিতে এই দাবি করেন।

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনকালে তাকে সচিবালয়ের একটি কক্ষে পাঁচ ঘণ্টা আটকে রেখে নির্যাতনের পর রাত ১২টার দিকে শাহবাগ থানায় হস্তান্তর করে মিথ্যা মামলা দায়েরের ঘটনা অত্যন্ত নিন্দনীয়। এ ঘটনা স্বাধীন সাংবাদিকতার ওপর হুমকি স্বরূপ বলে মনে করে এটিজেএফবি।

বিবৃতিতে বলা হয়, রোজিনা ইসলাম দীর্ঘদিন ধরে সচিবালয় কেন্দ্রিক সরকারি কর্মচারীদের অনিয়ম-দুর্নীতি ও লুটপাটের সংবাদ প্রকাশ করে আসছেন। সম্প্রতি স্বাস্থ্যখাতের দুর্নীতি নিয়ে রিপোর্ট করায় প্রতিহিংসা পরায়ণ হয়ে পরিকল্পিতভাবে রোজিনাকে ফাঁসানোর চেষ্টা করা হয়। স্বাধীন ও সাংবাদিকতার মত মুক্ত পেশার একজন কর্মীর ওপর রাষ্ট্রের একজন কর্মচারীর নির্যাতন অত্যন্ত নিন্দনীয় এবং উদ্বেগজনক। স্বাস্থ্য মন্ত্রণালয়ের এই ঘটনা স্বাধীন ও অনুসন্ধানী সাংবাদিকতার ওপর আঘাত।

এ সময় এটিজেএফব দাবি করে, অবিলম্বে রোজিনা ইসলামকে মুক্তি দিতে হবে। তার ওপর শারীরিক নির্যাতনকারী সকল কর্মকর্তা-কর্মচারীকে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

এমইউ/জেডএইচ/জিকেএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]