সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তিসহ ৪ দাবি বিজেসির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ১৯ মে ২০২১

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার, নিঃশর্ত মুক্তি ও হেনস্তাকারীদের শাস্তি নিশ্চিতসহ ৪ দফা দাবি জানিয়েছে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি)।

বুধবার (১৯ মে) বিকেলে রোজিনা ইসলামকে হয়রানির প্রতিবাদে রাজধানীর কাওরান বাজারের সার্ক ফোয়ারার সামনে প্রতিবাদ সমাবেশ করে এসব দাবি জানায় সংগঠনটি। এতে বিভিন্ন গণমাধ্যমের কয়েকশ সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

বিজেসির প্রসিডেন্ট রেজোয়ানুল হক বলেন, সেদিন রোজিনার ওপর হামলা করা হয়েছে, এখন আবার তার চরিত্র হনন করা হচ্ছে। বিজ্ঞাপন ছাপিয়ে রোজিনার বিরুদ্ধে মিথ্যাচার করা হয়েছে। সেখানে বলা হয়েছে, রোজিনাকে সসম্মানে রাখা হয়েছে। কিন্তু আমরা দেখেছি রোজিনাকে নির্যাতন করা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা স্বাস্থ্য মন্ত্রনালয়ের তদন্ত কমিটি মানি না। আমরা বিচার বিভাগীয় তদন্ত কমিটি চাই। আগামীকালকেই রোজিনার মুক্তি চাই। তার বিরুদ্ধে করা সব মামলা প্রত্যাহার চাই।।

অধ্যাপক গোলাম রহমান বলেন, রোজিনা ইসলামের ওপর আঘাত স্বাধীন গণমাধ্যমে আঘাতের নামান্তর। স্বাধীন গণমাধ্যম না থাকলে দেশে গণতন্ত্র থাকবে না। রোজিনাকে মুক্তি দিতে হবে। একই সঙ্গে এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের শাস্তি দিতে হবে।

বিজেসির সদস্য সচিব শাকিল আহমেদ বলেন, সাংবাদিকরা ঐক্যবদ্ধ নাহলে এভাবে বারবার আমাদের রাজপথে দাঁড়াতে হবে। রোজিনা ইসলামের মুক্তি দাবিতে সবাই একত্রিত হয়েছে। আশা করছি কালকেই তিনি মুক্ত হবেন। তা নাহলে সাংবাদিক সমাজ দুর্বার আন্দোলন গড়ে তুলবে।

বিজেসির অন্য দাবিগুলোর মধ্যে রয়েছে- সাংবাদিক নিপীড়ন বন্ধ করে সংবাদকর্মীর নিরাপত্তা নিশ্চিত করা, অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট বাতিল করা ও ডিজিটাল নিরাপত্তা আইনের সাংবাদিক পরিপন্থী অংশ বাতিল করা।

এসএম/এমএসএইচ/এএসএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]