সাংবাদিক রোজিনাকে হেনস্তায় জড়িতদের শাস্তি চায় ওয়ার্কার্স পার্টি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৭ পিএম, ১৮ মে ২০২১ | আপডেট: ০৮:৩৭ পিএম, ১৮ মে ২০২১

পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তায় জড়িতদের শাস্তি দাবি করেছে ক্ষমতাসীন ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টি।

মঙ্গলবার (১৮ মে) দলের সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি এক বার্তায় এ শাস্তি দাবি করেন।

নেতৃদ্বয় প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দফতরে দীর্ঘ সময় আটকে রেখে হেনস্তা করা, পরে ‘অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে’ মামলা দায়েরের ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন।

তারা বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে এই অনুসন্ধানী সাংবাদিক সচিবালয়ে হামলার শিকার হলেন, যা অত্যন্ত গর্হিত এবং ন্যাক্কারজনক।

মেনন-বাদশা বলেন, রোজিনা ইসলাম তার অনুসন্ধানী প্রতিবেদনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনিয়ম, দুর্নীতি এবং অব্যবস্থাপনার চিত্র তুলে ধরেছিলেন। তার প্রতিবেদনে করোনাকালে জনগণের স্বাস্থ্য অধিকার রক্ষায় মন্ত্রণালয়ের দুর্বলতা ও অব্যবস্থাপনার চেহারা জনগণের সামনে আসে। তিনি প্রতিবেদনে সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়োগ দুর্নীতি সম্পর্কে বিস্তারিত তুলে ধরেছিলেন; যাতে মন্ত্রণালয়ের কতিপয় কর্মকর্তার সংশ্লিষ্টতা তার সামনে আসে। তাকে হেনস্তা করার ঘটনা প্রমাণ করে তিনি চরম আক্রোশের শিকার।

বিবৃতিতে নেতৃবৃন্দ রোজিনা ইসলামকে হয়রানিতে জড়িত ব্যক্তিদের শাস্তির আওতায় আনার দাবি জানান। তারা রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত কল্পিত অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

এসইউজে/এআরএ/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]