নগরবাসীর ভরসা দুই পা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ০২ আগস্ট ২০১৮

শিক্ষার্থীদের আন্দোলনের কারণে রাজধানীর প্রধান সড়কগুলো অচল হয়ে পড়েছে। ফলে বিপাকে পড়েছে রাজধানীবাসী। তাই দুই পায়ের উপর ভরসা করে গন্তব্যে রওনা হচ্ছেন নগরবাসী।

বৃহস্পতিবার (২ আগস্ট) সকাল ৮টায় মিরপুর থেকে মতিঝিলের উদ্দেশ্যে রওনা দেন আহসান হাবির। ১২টায় তার চাকরির ইন্টারভিউ। দ্রুত গন্তব্যে পৌঁছাতে সিএনজি নিয়ে রওনা দেন। কিন্তু শাহবাগ পৌঁছাতেই লেগেছে সাড়ে ৩ ঘণ্টা। কখন গন্তব্যে পৌঁছাবেন তাও অনিশ্চিত। তাই সিএনজি ছেড়ে বাধ্য হয়ে পায়ে হেঁটে রওনা দেন।

সড়ক দুর্ঘটনায় দুই সহপাঠী নিহতের ঘটনায় বিচারের দাবিসহ ৯ দফা দাবিতে গত চারদিন ধরে সকাল থেকে বিকাল পর্যন্ত শিক্ষার্থীদের আন্দোলনে অচল হয়ে পড়েছে রাজধানীর সড়কগুলো। ঘণ্টার পর ঘণ্টা বাস, সিএনজি, প্রাইভেটকারসহ সব যানবাহন রাস্তায় আটকা পড়েছে। অনেক সড়কে থেমে থেমে যানবাহনগুলো একটু সামনে গেলেও এক ঘণ্টায় এক কিলোমিটার পথও পাড়ি দিতে পারছে না। তাই বাধ্য হয়ে পায়ে হেঁটেই গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন নগরবাসী।

এদিকে, শিক্ষার্থীদের আন্দোলনের সুযোগে ফায়দা লুটছে রিকশা চালকরা। নগরবাসী প্রয়োজনের তাগিদে বাধ্য হয়েই চড়া ভাড়া দিয়ে রিকশা নিয়ে গন্তব্যে যাচ্ছেন। ভাড়া নিয়ে আবার অনেক যাত্রী ও রিকশা চালকের সঙ্গে বাকবিতণ্ডা করতেও দেখা গেছে।

এমএইচএম/এএইচ/জেআইএম

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :