শিক্ষার্থীদের সঙ্গে রাস্তায় নামলেন অভিভাবকরাও

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৪:০৫ পিএম, ০২ আগস্ট ২০১৮

ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনার প্রতিবাদে বগুড়ায় সকাল থেকে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের সঙ্গে রাস্তায় নামেন অভিভাবকরাও।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে শুরু করে প্রায় আড়াই ঘণ্টা শহরের জিরো পয়েন্ট অবরোধ করে রাখে তারা। এ সময় সবার হাতে হাতে প্রতিবাদের বিভিন্ন স্লোগান লেখা ফেস্টুন প্ল্যাকার্ড ছিলে। সকালের দিকে পুলিশ তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করলে ছাত্ররা আরও বিক্ষুব্ধ হয়ে উঠে। পরে পুলিশ তাদের ঘিরে রাখলেও বাধা দেয়নি।

শহরের সাতমাথায় অবস্থানের ঘণ্টাখানেক পর উত্তেজিত শিক্ষার্থীরা তিনমাথা রেলগেট এলাকায় রংপুর-ঢাকা মহাসড়কের দিকে যেতে চাইলে পুলিশ তাদের আটকে দেয়। পুলিশের বাধা উপেক্ষা করে একটা অংশ মহাসড়ক পর্যন্ত যায় এবং সেখানে কয়েকটি ট্রাক ভাঙচুর করে। পরে পুলিশ তাদের সেখান থেকে ফিরেয়ে দেয়।

পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা শহরের সাতমাথা ঘিরে সড়কে অবস্থান নিয়ে তাদের মধ্য থেকে পর্যায়ক্রমে বিভিন্ন শিক্ষার্থী বক্তব্য এবং স্লোগান দেয়।

বগুড়া জেলা স্কুল, সরকারি আজিজুল হক কলেজ, সরকারি শাহ সুলতান কলেজ, পৌর উচ্চ বিদ্যালয়সহ শহরের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা এ বিক্ষোভে অংশ নেয়। এ সময় শিক্ষার্থীদের বিক্ষোভে যোগ দেন অভিভাবকরাও।

এদিকে, সরকারের পক্ষ থেকে সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হলেও ছাত্রদের বিক্ষোভ থামানো যায়নি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ছাত্রদের গণজমায়েত বিশাল সমাবেশে পরিণত হয়। ছোট ছোট দলে ভাগ হয়ে শিক্ষার্থীরা পুরো সাতমাথার নিয়ন্ত্রণ নেয়। এ সময় বিভিন্ন স্লোগান দেয় শিক্ষার্থীরা।

লিমন বাসার/এএম/জেআইএম