সায়েন্সল্যাব থেকে এলিফ্যান্ট রোড-নিউমার্কেটগামী যান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ০৪ আগস্ট ২০১৮

রাজধানীতে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যুর পর নিরাপদ সড়কের দাবিতে গড়ে ওঠা শিক্ষার্থীদের আন্দোলন সপ্তম দিনে গড়িয়েছে আজ। আগের দিনগুলোর মতো আজও রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা।

সায়েন্সল্যাব থেকে এলিফ্যান্ট রোড ও নিউমার্কেটগামী সড়কে ‘জরুরি’ ছাড়া প্রায় সব ধরনের যান চলাচল বন্ধ করে দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। তারা বলছেন, সায়েন্সল্যাব-নীলক্ষেত পুরো রাস্তাজুড়ে তাদের আন্দোলন চলছে। তাই এই সড়কে ‘জরুরি’ ছাড়া কোনো যানবাহন ঢুকতে দেয়া হচ্ছে না।

এই সড়কে আসা প্রাইভেট কার, অন্যান্য ছোট গাড়ি ঘুরিয়ে দেয়া হচ্ছে। তবে এ রাস্তায় কোনো ধরনের গণপরিবহনের দেখা পাওয়া যায়নি।

sciencelab-(2)

সরেজমিনে ঘুরে দেখা গেছে, রাস্তায় বসে শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘নৌপরিবহনমন্ত্রীর পদত্যাগ চাই’সহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন। একইসঙ্গে তাদের ৯ দফা দাবি তুলে ধরছেন।

সরকারের পক্ষ থেকে বারবার শিক্ষার্থীদের দাবি পূরণের বিষয়ে আশ্বাস দেয়া হলেও শিক্ষার্থীরা তাদের অবস্থানে অনড় রয়েছেন।

sciencelab-(3)

২৯ জুলাই দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় নিহত হন মিম ও করিম নামে দুই শিক্ষার্থী। ওই দুর্ঘটনায় ১০-১৫ জন শিক্ষার্থী আহতও হন ।

এ ঘটনায় দিয়ার বাবা ওই দিনই ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করেন।

দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর থেকেই নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। শনিবার তাদের আন্দোলনের সপ্তম দিনেও স্থবির হয়ে রয়েছে রাজধানী ঢাকা। নিরাপত্তাহীনতার অজুহাতে ঢাকা শহরের সব রুটে বাস চলাচল বন্ধ রেখেছেন পরিবহন মালিকরা।

এমইউএইচ/এনএফ/পিআর

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :