শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ০৬ আগস্ট ২০১৮

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি মেনে নেয়া, আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বরিশাল নগরীতে সমাবেশ এবং বিক্ষোভ মিছিল করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলা শাখা।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর সদররোড অশ্বিনীকুমার হলের সামনে তারা এই সমাবেশ করে। এর আগে সকালে একটি মিছিল বের করে। এ সময় পুলিশ বাধা প্রদান করলেও সেই বাধা উপেক্ষা করেই মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তরা বলেন, ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনে সারাদেশে স্কুল-কলেজের শিক্ষার্থীরা শান্তিপূর্ণ আন্দোরলে এক নতুন মাত্রা যোগ করেছিল। আর এই শান্তিপূর্ণ আন্দোলনে সারাদেশে পুলিশ ও ছাত্রলীগ ন্যাক্কারজনক হামলা চালিয়ে শিক্ষার্থীদের মারাত্মকভাবে আহত করেছে। বক্তরা অবিলম্বে এই হামলায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি এবং আন্দোলনরত শিক্ষার্থীদের সকল যোক্তিক দাবির দৃশ্যমান বাস্তবায়ন দাবি করেন।

জেলা সভাপতি সন্তু মিত্রের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তী, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সভাপতি জোহরা রেখা, ছাত্র ফ্রন্ট জেলা কমিটির সধারণ সম্পাদক মোজাম্মেল হক সাগর, সাংগঠনিক সম্পাদক নিলীমা জাহান, বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক হাসিবুল ইসলাম, শিক্ষার্থী প্রকৃতি শ্যামলিমা, সিয়াম। সমাবেশ পরিচালনা করেন জেলা সদস্য অন্বেষা দাস প্রমি।

সাইফ আমীন/আরএ/আরআইপি

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :