৮ দিনে সারাদেশে মামলা ২ লাখ, জরিমানা সোয়া ৫ কোটি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ১২ আগস্ট ২০১৮

পুলিশ ঘোষিত ট্রাফিক সপ্তাহ বাড়ানো হয়েছে আরও তিন দিন। ৮ম দিনে ঢাকাসহ সারাদেশে দুই লাখ ১২২টি মামলা দিয়েছে পুলিশ। পাশাপাশি জরিমানা করেছে ৫ কোটি ২৫ লাখ ৪১ হাজার ৩৪ টাকা। এ সময় ৫৩ হাজার ৭৫৯ চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও চার হাজার ১০৪ যানবাহন আটক করা হয়েছে বলে রোববার সন্ধ্যায় জানিয়েছে পুলিশ সদর দফতর।

সদর দফতর জানায়, গত ৫ আগস্ট থেকে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহের গত সাত দিনের অভিযানে যানবাহনের ফিটনেস, রেজিস্ট্রেশন এবং ট্রাফিক আইন অমান্যের ঘটনায় সারাদেশে এসব মামলা ও জরিমানা করা হয়।

চলমান ট্রাফিক সপ্তাহের কারণে অনেক ইতিবাচক ফলাফল পাওয়ায় শনিবার ট্রাফিক সপ্তাহ ঢাকায় আরও তিনদিন বাড়ানোর ঘোষণা দেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। এরপরই সারাদেশে চলমান ট্রাফিক সপ্তাহ আরও তিনদিন বাড়ানোর ঘোষণা আসে পুলিশ সদর দফতর থেকেও।

শনিবার বিকেলে পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক বার্তায় জানানো হয়, ইতিবাচক ফলাফল আসায় ঢাকাসহ সারাদেশে আরও তিনদিন ট্রাফিক সপ্তাহ চলবে। সে হিসেবে আগামী ১৪ আগস্ট পর্যন্ত ট্রাফিক সপ্তাহ চলমান থাকবে।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় শহীদ রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। ওই ঘটনার প্রতিবাদে সেদিন থেকেই শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন রাস্তায় অবস্থান কর্মসূচি শুরু করে। এ ছাড়া রাজধানীর বিভিন্ন সড়কে পুলিশকে হটিয়ে শিক্ষার্থীরা গাড়ির কাগজপত্র যাচাই ও ট্রাফিক ব্যবস্থাপনার কাজ শুরু করে। এরপরই শিক্ষার্থীদের ঘরে ফেরার অনুরোধ করে নতুন উদ্যমে কাজ শুরু করে ট্রাফিক পুলিশ।

জেইউ/এসএইচএস/আরআইপি

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।