শাহবাগ থানার গাড়ির চালকের বিরুদ্ধে মামলা করাল ছাত্ররা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৯ পিএম, ০৪ আগস্ট ২০১৮

রাজধানীতে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যুর পর নিরাপদ সড়কের দাবিতে গড়ে ওঠা শিক্ষার্থীদের আন্দোলন সপ্তম দিনে গড়িয়েছে আজ। আগের দিনগুলোর মতো আজও রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা।

এরমধ্যে রাজধানীর বাংলামোটর শাহবাগ থানার একটি গাড়ি (ঢাকা মেট্রো-ঠ ১১-৭৮১৪) থামিয়ে চালকের কাছে লাইসেন্স দেখাতে বলেন ছাত্ররা। চালক কনস্টেবল হাবিব লাইসেন্স দেখাতে ব্যর্থ হলে তাকে বাংলামোটর পুলিশ বক্সে নিয়ে যান ছাত্ররা। সেখানে ড্রাইভিং লাইসেন্স না থাকার অপরাধে তার বিরুদ্ধে মামলা দেন সার্জেন্ট রেজওয়ান।

মামলা দেয়ার আগে রেজওয়ানকে হাবিব বলেন, আমার লাইসেন্স হয়ে গেছে রাজশাহীতে। ছুটি না থাকায় তা আনতে যেতে পারিনি।

জবাবে রেজওয়ান বলেন, আইন সবার জন্য সমান। মামলা দিতেই হবে।

উল্লেখ্য, ২৯ জুলাই দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় নিহত হন মিম ও করিম নামে দুই শিক্ষার্থী। ওই দুর্ঘটনায় ১০-১৫ জন শিক্ষার্থী আহতও হন ।

এ ঘটনায় দিয়ার বাবা ওই দিনই ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করেন।

দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর থেকেই নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। শনিবার তাদের আন্দোলনের সপ্তম দিনেও স্থবির হয়ে রয়েছে রাজধানী ঢাকা। নিরাপত্তাহীনতার অজুহাতে ঢাকা শহরের সব রুটে বাস চলাচল বন্ধ রেখেছেন পরিবহন মালিকরা।

এআর/এনএফ/পিআর