তিন বছর পর মাঠে গড়াচ্ছে জাতীয় যুব হকি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:২৩ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২২
জাতীয় যুব হকি টুর্নামেন্ট উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন

২০১৮ সালের পর আর আয়োজন করা সম্ভব হয়নি জাতীয় যুব হকি টুর্নামেন্ট। তিন বছর বাদে এই টুর্নামেন্ট মাঠে গড়াচ্ছে বৃহস্পতিবার। আল-আরাফাহ ইসলামী ব্যাংকের পৃষ্ঠপোষকতায় ঢাকা জোনের খেলা দিয়ে শুরু হচ্ছে ২৭তম জাতীয় যুব হকি।

বাংলাদেশ হকি ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনায় ৫২টি জেলা, ৪টি শিক্ষা বোর্ড এবং বিকেএসপিসহ মোট ৫৭টি দল এ বছর ৯টি ভেন্যুতে বাছাই পর্বে অংশ নিচ্ছে।

মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বৃহস্পতিবার ঢাকা বনাম শরীয়তপুর জেলার ম্যাচ দিয়ে ‘ক’ গ্রুপের খেলা শুরু হবে। ক’গ্রুপের অপর দল হচ্ছে গাজীপুর জেলা। এদিকে বিকেএসপি, কিশোরগঞ্জ ও নারায়ণগঞ্জ জেলা দল নিয়ে ‘খ’ গ্রুপের বাছাই পর্বও একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

এরপর ক্রমান্বয়ে ময়মনসিংহ, নড়াইল, ফরিদপুর, খুলনা, কুমিল্লা, চট্টগ্রাম, দিনাজপুর ও জয়পুরহাটে অনুষ্ঠিত হবে প্রাথমিক পর্ব।

টুর্নামেন্ট উপলক্ষে এক সংবাদ সম্মেলন মঙ্গলবার মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামের ভিভিআইপি হলে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. ইউসুফ, আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক সাব্বির আহমেদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জালাল আহমেদ এবং টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান জাকি আহমেদ রিপন এ সময় উপস্থিত ছিলেন।

আগামী ২২ অক্টোবরের মধ্যে টুর্নামেন্টের প্রথম পর্ব শেষ করার সিদ্ধান্ত নেয়া হলেও চূড়ান্ত পর্বের আগে রয়েছে ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টের বিরতি।

সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. ইউসুফ। তিনি বলেন, ‘অক্টোবরের শেষ সপ্তাহ থেকে ফ্রাঞ্চাইজি হকি লিগ শুরু করার পরিকল্পনা রয়েছে। ওই টুর্নামেন্টের জন্য যুব হকির চূড়ান্ত পর্ব খানিকটা বিলম্ব হবে।’

প্রাথমিক পর্ব শেষ হওয়ার পর বৈঠকের মাধ্যমে পরবর্তী পর্বের সূচি প্রনয়ণ করা হবে বলে উল্লেখ করেন তিনি।

আরআই/আইএইচএস/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।