মোহামেডান-আবাহনী ‘ফাইনাল’ ঘিরে উত্তেজনা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ১৮ এপ্রিল ২০২৪

প্রবাদ আছে-শেষ ভালো যার, সব ভালো তার। নানা ঘটনা ও বিতর্কের মধ্য দিয়েও এবার প্রিমিয়ার হকি লিগ টানা হয়েছে কোনো প্রকার ফিকশ্চার বদল ছাড়াই। মাঠে খেলোয়াড় ও ডাগআউটে কর্মকর্তাদের আরচরণগুলোকে বাংলাদেশের হকির সাধারণ চিত্র উল্লেখ করে অনেকেই বলছিলেন-তারপরও দারুণ প্রতিদ্বন্দ্বিতপূর্ণ লিগ হয়েছে এবং ভালোয় ভালোয় শেষ হবে বলেই ধরে নিয়েছিল হকি ফেডারেশনের লোকজন।

কিন্তু ওই ফেডারেশনে বসে থাকা বিভিন্ন ক্লাবের কর্মকর্তাদের দ্বন্দ্বের কারণে লিগের শেষটা ভালোভাবে শেষ হলো না। একদম শেষ ম্যাচের আগে টেবিলটপার মোহামেডান হুমকি দিয়েছে লিগ বর্জনের।

খেলার মাঠে, ডাগআউটে, ভিআইপি গ্যালারিতে বারবার তাদের প্রতি অবিচার করা হয়েছে অভিযোগ করে মোহামেডান লিগ বর্জনের হুমকি দিয়েছে। সর্বশেষ তারা বেঁকে বসেছে দলের সেরা খেলোয়াড় ও অধিনায়ক রাসেল মাহমুদ জিমিকে শেষ ম্যাচে নিষিদ্ধ করায়। আবাহনীর বিপক্ষে যে ম্যাচ মোহামেডানের অঘোষিত ফাইনাল।

লিগ কমিটি মেহোমেডানকে চিঠি দিয়ে জানিয়েছে জিমির তিনটি হলুদ কার্ড হয়েছে। তাই পরের ম্যাচ খেলতে পারবেন না। মোহামেডানের দাবি কোনো খেলোয়াড়ের দুটি হলুদ কার্ড হওয়ার পর তা জানিয়ে ক্লাবে সতর্কতামূলক যে চিঠি দেওয়ার নিয়ম আছে বাইলজে, সে ধারা প্রয়োগ করেনি ফেডারেশন। তাই জিমিকে নিষিদ্ধ করা যাবে না। তাকে খেলতে দিতে হবে।

ফেডারেশন পাল্টা চিঠিতে বলেছে, দুই কার্ড হওয়ার পর দলীয় ম্যানেজারকে তা অবহিত করা হয়েছিল। ক্লাব বলছে চিঠি দিয়ে কিছুই জানানো হয়নি। তাই বাইলজের নিয়ম অনুসরণ করেনি ফেডারেশন।

চিঠি-পাল্টা চিঠির মধ্যে বৃহস্পতিবার বিকেলে ক্লাব প্রাঙ্গনে জরুরি সংবাদ সম্মেলন আয়োজন করেছিল মোহামেডান। ওই সংবাদ সম্মেলনে ক্লাবটি লিগ চলাকালীন অবিচারের শিকার হওয়ার বিষয়গুলো নিয়ে ফেডারেশনের কাছে কাগজপত্র জমা দিয়েছিল তার প্রমাণাদি গণমাধ্যমে সরবরাহ করে। মোহামেডানের পরিষ্কার দাবি, জিমিকে খেলতে দিতে হবে। জিমিকে খেলার অনুমতি না দিলে তারা অংশগ্রহণ না করতে বাধ্য হবে।

শুক্রবার সন্ধ্যায় মুখোমুখি হওয়ার কথা রয়েছে দেশের দুই জনপ্রিয় ক্লাব মোহামেডান ও আবাহনীর। তার আগে বিকেল খেলবে মেরিনার্স ও পুলিশ। বিকেলের ম্যাচে মেরিনার্স জিতলে চ্যাম্পিয়ন হওয়ার জন্য মোহামেডানকেও জিততে হবে। আর আবাহনীকে জিততে হবে মেরিনার্সের বিপক্ষে প্লে-অফ খেলার সম্ভাবনা বাঁচিয়ে রাখতে।

এদিকে চারে থেকে লিগ শেষ করেছে প্রিমিয়ারে ফিরে আসা ঊষা ক্রীড়া চক্র। নিজেদের শেষ ম্যাচে বৃহস্পতিবার ঊষা ২-০ গোলে হারিয়েছে পুলিশকে। এ জয়ে ৩১ পয়েন্ট নিয়ে চার নম্বরে থেকে লিগ শেষ করলো পুরনো ঢাকার দলটি।

আরআই/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।