অন্ধের চরিত্রে মামুনুর রশীদ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২০ পিএম, ২৯ মে ২০২০

যার চোখ হারিয়ে যায় সেই কেবল বোঝে চোখ হারানোর কষ্ট। আবার চিকিৎসার মাধ্যমে যখন কেউ ফিরে পায় তার হারিয়ে ফেলা চোখের আলো। তখন তার সেই মুহূর্তের আনন্দেরও কোনো তুলনা হয় না। এমনই দৃষ্টি হারানো মানুষদের দৃষ্টি ফিরে পাওয়ার গল্প নিয়ে তৈরি হয়েছে ডকুফিল্ম ‘তব দেখা পাই’।

আর এই ডকুফিল্মের পেছনে আছেন একজন চিকিৎসক ডা. শাহ্‌ নূর হাসান ও নাজিয়া জাবীনের ‘স্পর্শ ফাউন্ডেশন’। শাহ্ নূর হাসান একজন চিকিৎসক ও শিক্ষক। পাশাপাশি দৃষ্টি প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়েনর জন্য কাজ করে যাচ্ছেন।

চার মিনিটের এই ডকু-ফিকশনটিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন ডা. শাহ্‌ নূর হাসান নিজে ও এখানে একজন অন্ধের চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশীদ। এখানে চিকিৎসা শেষে হাসি মুখে পরিবারের সঙ্গে ঘরে ফিরতে দেখা যায় তাকে।

ডকু-ফিকশনটির পরিচালনা করেছেন কামরুল আবেদীন। তিনি জানান, ডকু-ফিকশন ফিল্ম ‘তব দেখা পাই’ খুব সাধারণ একজন মানুষের অসাধারন হয়ে ওঠার গল্প, দৃষ্টিহীন মানুষের চোখে নিরন্তর আশার আলো জ্বেলে যাওয়ার গল্প। সম্প্রতি প্রকাশ করা হয়েছে এটি।

এমএবি/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]il.com