চিত্রনায়ক ফারুকের মরদেহ আসবে মঙ্গলবার

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৮ এএম, ১৫ মে ২০২৩
ফাইল ছবি

বাংলা চলচ্চিত্রের নায়ক ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠানের (ফারুক) মরদেহ মঙ্গলবার (১৬ মে) ভোরে দেশে আসছে। দীর্ঘদিন ধরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। এই হাসপাতালেই আজ সকাল ৮টা ৩০ মিনিটের দিকে মারা যান চলচ্চিত্রের মিয়াভাই খ্যাত এই নায়ক।

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন ফারুক। এর আগে ২০২১ সালে তিনি দীর্ঘ সময় কোমায় ছিলেন। তার রক্তে সংক্রমণও ছিল। এছাড়া মস্তিষ্কের সংক্রমণসহ নানা সমস্যায় ভুগছিলেন তিনি। সবশেষ তিনি চলতি বছরের ১৫ মে না ফেরার দেশে চলে যান।

আরও পড়ুন: নায়ক ফারুকের নায়িকা হয়েছেন যারা

এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় আসেন নায়ক ফারুক। অভিনয়ের জন্য ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। ২০১৬ সালে ভূষিত হয়েছেন আজীবন সম্মাননায়।

আরও পড়ুন: নায়ক ফারুকের আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে চান সিদ্দিক

তার অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে সারেং বৌ, লাঠিয়াল, সুজন সখী, নয়নমনি, মিয়া ভাই, গোলাপী এখন ট্রেনে, সাহেব, আলোর মিছিল, দিন যায় কথা থাকে ইত্যাদি।

অভিনয় থেকে অবসর নেওয়ার পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ (গুলশান-বনানী) আসনে সংসদ সদস্য নির্বাচিত হন ফারুক। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা।

এমআই/জেডএইচ/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।