চিত্রনায়ক ফারুক দেশপ্রেমের পথ দেখিয়েছেন: তথ্যসচিব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ১৬ মে ২০২৩
এফডিসিতে ফারুকের কফিনে পুষ্পস্তবক অর্পণ করছেন তথ্যসচিব

চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক দেশপ্রেম ও ন্যায়ের পথ দেখিয়েছেন বলে উল্লেখ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। মঙ্গলবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে বিএফডিসিতে এ কথা বলেন তিনি।

সরকারি সফরে বিদেশে অবস্থানরত তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং মন্ত্রণালয়ের সবার পক্ষে ফারুকের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন সচিব।

আরও পড়ুন: নায়ক ফারুক আর নেই

তিনি বলেন, ফারুক দেশের জন্য মুক্তিযুদ্ধ করেছেন। সংসদ সদস্য হিসেবে দেশ গড়ায় ভূমিকা রেখেছেন এবং চলচ্চিত্রের মাধ্যমে সততা, দেশপ্রেম ও ন্যায়ের পথ দেখিয়েছেন।

তথ্যসচিব আরও বলেন, প্রয়াত এ তারকা দীর্ঘ পাঁচ দশকের চলচ্চিত্র জীবনে অভিনয়ের পাশাপাশি প্রযোজক ও পরিবেশক হিসেবেও অবদান রেখেছেন। তার কর্ম তাকে স্মরণীয় করে রেখেছে।

আরও পড়ুন: এমপি হয়ে জনতার সংসদে নায়ক ফারুক

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের চলচ্চিত্র, সোশ্যাল ও নিউ মিডিয়া উইংয়ের অতিরিক্ত সচিব ড. মো. জাহাঙ্গীর আলম, বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, সম্মিলিত চলচ্চিত্র পরিবারের নেতা এবং সদস্য পরিচালক, প্রযোজক, পরিবেশক, শিল্পী, কলাকুশলী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি এবং সিনেমা ও তথ্য মন্ত্রণালয় সংশ্লিষ্ট ব্যক্তি ও কর্মকর্তারা ফারুকের অন্তিম যাত্রায় শ্রদ্ধা নিবেদনে অংশ নেন।

আরও পড়ুন: ফারুক অভিনয় শিল্পে অবদান রেখে গেছেন: মেয়র আতিক

ক্যান্সারে আক্রান্ত দেশবরেণ্য চিত্রতারকা ফারুক সোমবার (১৫ মে) সকালে সিঙ্গাপুরের একটি হাসপাতালে ৭৪ বছর বয়সে ইন্তেকাল করেন।

আইএইচআর/জেডএইচ/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।