নায়ক ফারুক রাজনীতিবিদ হিসেবেও ছিলেন জনপ্রিয়: কাদের

বাংলা চলচ্চিত্রের অভিনেতা, সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুকের মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তিনি বলেন, অনেকে তো রাজনীতিকে সাপোর্ট করেন। কিন্তু নায়ক ফারুক ছিলেন সক্রিয় রাজনীতিবিদ। মানুষের কাছে নায়কের পাশাপাশি রাজনীতিবিদ হিসেবেও জনপ্রিয় ছিলেন তিনি।

মঙ্গলবার (১৬ মে) সকাল ১১টায় শহীদ মিনারে তার মরদেহে শ্রদ্ধা জানানোর পর গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় এ মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

আরও পড়ুন> চিরচেনা এফডিসিতে শেষবারের মতো এলেন নায়ক ফারুক

ওবায়দুল কাদের আরও বলেন, নায়ক ফারুক তার অভিনয়ের জন্য খুব জনপ্রিয় ছিলেন। তিনি বলেন, ফারুক ৭১ সালে তার উজ্জ্বল পেশাজীবনের কথা চিন্তা না করে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন।

তিনি আরও বলেন, ‘তার জীবনের বেশ কয়েকটা সিনেমা আমার ভালো লেগেছে আর তিনি ভালো লাগার মতোই অভিনয় করেছেন। তিনি একদিকে নায়ক, আরেকদিকে রাজনীতিবিদ।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, নায়ক ফারুক নিজেকে অনেকগুলো পরিচয়ে প্রতিষ্ঠিত করতে পেরেছিলেন। একটি হলো রুপালি পর্দায় নিজেকে একজন কিংবদন্তি অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করতে পেরেছিলেন। কিন্তু তার সঙ্গেও তিনি কয়েকটি অসাধারণ গুণাবলি ও মূল্যবোধ সংযোজন করতে পেরেছিলেন। তন্মধ্যে একটি হলো অসাধারণ দেশপ্রমবোধ ও মহান মুক্তিযুদ্ধে অনবদ্য অবদান। সবক্ষেত্রেই তার অসামান্য অবদানের জন্য জাতি তাকে স্মরণ করবে।

আরও পড়ুন> ‘ফারুক ৫ হাজার কোটি টাকার ঋণখেলাপি, এ তথ্য ভিত্তিহীন’

পরিবারের পক্ষ থেকে তার ছেলে রওশন হোসেন বলেন, ‘আজকে যারা আমার বাবার মরদেহে শ্রদ্ধা জানাতে এসেছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আপনারা আমার বাবার জন্য দোয়া করবেন। তার প্রতি কোনো দাবি রাখবেন না।

এএসবিডি/এসএনআর/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।