কেন্দ্রীয় শহীদ মিনারে নায়ক ফারুকের মরদেহে সর্বস্তরের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২২ পিএম, ১৬ মে ২০২৩

বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় নায়ক বীর মুক্তিযোদ্ধা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে আসা হয়েছে। মঙ্গলবার (১৬ মে) দুপুর পৌনে ১২টায় উত্তরার বাসা থেকে তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে আসা হয়। এসময় তাকে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পিকারের পক্ষ থেকে শ্রদ্ধা জানানোসহ আওয়ামী লীগ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানায়।

মঙ্গলবার (১৬ মে) কেন্দ্রীয় শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যানারে এ শ্রদ্ধা নিবেদনের আয়োজন করা হয়।

কেন্দ্রীয় শহীদ মিনারে নায়ক ফারুকের মরদেহে সর্বস্তরের শ্রদ্ধা

আরও পড়ুন>>> ঢাকায় পৌঁছেছে নায়ক ফারুকের মরদেহ

দুপুর পৌনে ১২টায় মরদেহবাহী অ্যাম্বুলেন্সে করে কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে আসা হয় নায়ক ফারুকের মরদেহ। এসময় সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে মরদেহ গ্রহণ করা হয়। পরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে রাখা হয়। রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের পক্ষে নায়ক ফারুকের মরদেহে শ্রদ্ধা জানান লে. কর্নেল জাহাঙ্গীর আলম, প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা জানান মেজর জেনারেল কবির আহমেদ। পরে স্পিকারের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়।

কেন্দ্রীয় শহীদ মিনারে নায়ক ফারুকের মরদেহে সর্বস্তরের শ্রদ্ধা

আরও পড়ুন>>> নায়ক ফারুক আর নেই

আওয়ামী লীগের পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শ্রদ্ধা জানান। পরে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানায়।

ফারুক পাঠান সিঙ্গাপুরের স্থানীয় সময় গতকাল সোমবার (১৫ মে) সকাল ১০টায় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

কেন্দ্রীয় শহীদ মিনারে নায়ক ফারুকের মরদেহে সর্বস্তরের শ্রদ্ধা

আরও পড়ুন>>> মিয়া ভাইয়ের বর্ণাঢ্য জীবন

মঙ্গলবার (১৬ মে) সকালে ইউএস বাংলার একটি ফ্লাইটে সিঙ্গাপুরের স্থানীয় সময় ভোর ৫টা ৪০ মিনিটে উড্ডয়ন করে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে সকালেই ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে তার মরদেহ পৌঁছায়।

আরএসএম/এমআইএইচএস/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।