নায়ক ফারুকের পৈতৃক ভিটায় চলছে কোরআন খতম

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০২:১৮ পিএম, ১৬ মে ২০২৩

গাজীপুরে প্রয়াত চিত্রনায়ক ফারুকের গ্রামের বাড়িতে চলছে কোরআন খতম। মঙ্গলবার (১৬ মে) সকাল থেকে কালীগঞ্জ উপজেলার তুমলিয়া ইউনিয়নের দক্ষিণসোম গ্রামে সোম মোজাদ্দেদিয়া সুন্নিয়া দাখিল মাদরাসার ছাত্ররা কোরআন তেলাওয়াত করছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সোম মোজাদ্দেদিয়া সুন্নিয়া দাখিল মাদরাসার সুপার এ এইচ এম কাওছার আলম।

তিনি বলেন, ‘সোম মোজাদ্দেদিয়া সুন্নিয়া দাখিল মাদরাসার জন্মলগ্ন থেকে কাদরিয়া সিসতিয়া লিল্লাহ বোর্ডিং ছিল। ওই লিল্লাহ বোর্ডিয়ের সব ব্যয়ভার ব্যক্তিগতভাবে বহন করতেন ফারুক সাহেব। এছাড়া মাদরাসায় যারা এতিম থাকতো, তাদের খাওয়া-দাওয়া, কাপড়-চোপড় ইত্যাদির বিষয়ে তিনি খোঁজখবর নিতেন। মাদরাসার খোঁজখবরও উনি সবসময় রাখতেন।’

মাদরাসার সুপার বলেন, ‘উনি যখনই বাড়িতে আসতেন মাদরাসার শিক্ষকরা কেমন আছেন, মাদরাসার কখন কী প্রয়োজন সেটার বিষয়ে সব সময় সজাগ থাকতেন। মাদরাসার পাশের বাজারে একটি জমি আছে ৩০ শতাংশ। সেটা তার বাবা আজগর হোসেন পাঠান মাদরাসার নামে ওয়াকফ করে দিয়েছেন। সেটার আয় দিয়েই মাদরাসা চলতো। সেটার বিষয়ে তিনি বা তার পরিবার কখনোই হস্তক্ষেপ করতেন না।’

সোমবার (১৫ মে) স্থানীয় সময় সকাল ১০টায় সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলা চলচ্চিত্রে ‘মিয়া ভাই’ খ্যাত চিত্রনায়ক ফারুক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

আব্দুর রহমান আরমান/এসআর/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।