৪০ বছর পর ‘রাতের আঁধার’ মতিঝিলের ক্লাবপাড়ায়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:৩৩ এএম, ১৯ সেপ্টেম্বর ২০১৯

রাত সাড়ে ১০টা। মতিঝিলের দিলকুশা ক্লাবের সামনের রাস্তায় বেশ কিছু মানুষের জটলা। সবাই কথা বলছে ফিস ফিস করে নিচু স্বরে। পঞ্চাশোর্ধ এক ব্যক্তি এ সময় পাশে দাঁড়ানো কয়েকজনকে উদ্দেশ্য করে বলছিলেন, ১০ বছর বয়স থেকে এ ক্লাবপাড়ায় ঘুরাঘুরি। বয়স তো কম হয় নাই। ক্লাবপাড়ায় রাত সাড়ে ১০টায় এমন জনশূন্য, অন্ধকারাচ্ছন্ন ও সুনশান নীরবতা গত ৪০ বছরে দেখি নাই।

উপস্থিত সবাই বৃদ্ধের কথা সায় দেন। এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে ওই বৃদ্ধ বলেন, ক্লাবপাড়ায় যত রাত হয় তত মানুষের উপস্থিতিতে সরগরম হয়। সারারাত অসংখ্য মানুষ দামি প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশা ও প্যাডেলচালিত রিকশা নিয়ে জুয়া খেলতে আসেন। এ এলাকার ছোটবড় হোটেলগুলোতে জমজমাট ভিড় ও খাবার বেচাকেনা হয়। কিন্তু আজ ব্যতিক্রম। জীবনে বহু বছর পর ক্লাবপাড়ায় রাতের আঁধার নেমেছে।

m

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেল থেকে মতিঝিলের ক্লাবপাড়ার ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব, ওয়ান্ডারার্স ক্লাব ও দিলকুশা স্পোর্টিং ক্লাবের ক্যাসিনো ও জুয়ার বোর্ডে র‌্যাব অভিযান চালায়। অভিযানের আগেই চারদিক ঘিরে ফেলে তারা। অভিযানের খবর ছড়িয়ে পড়লে আতঙ্কে ক্যাসিনোতে আগমনকারীরা আর এমুখী হননি।

সরেজমিনে দেখা গেছে, ওই এলাকার রাস্তাঘাটের লাইট বন্ধ করে কঠোর নিরাপত্তা প্রহরায় র‌্যাব অভিযান চালাচ্ছে। অপরিচিত কাউকে চৌহদ্দিতে প্রবেশ করতে দিচ্ছে না। হোটেলগুলোতে খাবার সাজিয়ে বসে থাকলেও ক্রেতার দেখা মেলেনি।

এমইউ/বিএ

টাইমলাইন