আরমানের ফাঁকা বাসায় ৫ ঘণ্টা তল্লাশি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১০ পিএম, ০৬ অক্টোবর ২০১৯

সম্রাটের বন্ধু এনামুল হক আরমানের বাসায় পাঁচ ঘণ্টা তল্লাশি চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মিরপুর-২ এর ই-ব্লকের ১০তলা বাড়ির দ্বিতীয় তলার ফ্ল্যাটে সোমবার দুপুর ১টা থেকে তল্লাশি শুরু করে র‌্যাব। সন্ধ্যা ৬টার দিকে অভিযান শেষ হয়।

অভিযান শেষে র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক জানান, দুপুর ১টার দিকে মিরপুর-২ নম্বরে যুবলীগের সহ-সভাপতি আরমানের বাসায় তল্লাশি শুরু হয়। দ্বিতীয় তলার ওই ফ্ল্যাটে গিয়ে দেখা যায়, বাসার তিনটি রুমই তালাবদ্ধ। তালা ভেঙে তল্লাশি চালিয়ে সেখান থেকে কয়েকটি প্রতিষ্ঠানের মালিকানা দলিল ও বেশ কয়েকটি ব্যাংকের চেক বই উদ্ধার করা হয়েছে। তার মধ্যে ১০টি দলিল আরমানের দ্বিতীয় স্ত্রী বীথি বেগমের নামে এবং দুটি দলিল আরমানের নামে।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, মিরপুরের সি ব্লকের এই বাড়িতে আরমানের দ্বিতীয় স্ত্রী ও চার সন্তান থাকতেন। এ বাড়িতে তারা ভাড়া থাকতেন। আরমান মাঝে মাঝে এখানে যাতায়াত করতেন। তার প্রথম স্ত্রীও এই বাড়িতে মাঝে মাঝে আসতেন।

তিনি বলেন, আমরা মনে করি র‌্যাবের অভিযানের বিষয়টি আগে থেকেই তারা জানতে পারেন। রাত সাড়ে ৪টার দিকে আরমানের স্ত্রী ও তার সন্তানরা বাড়ি থেকে বের হয়ে গেছেন। হয়তো এ সময় নগদ টাকা ও অন্যান্য কিছু সঙ্গে নিয়ে গেছেন। ফলে এ বাড়ি থেকে তেমন কিছু উদ্ধার করা সম্ভব হয়নি। তল্লাশি শেষে দ্বিতীয় তলার ফ্ল্যাটের তিনটি রুম সিলগালা করে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, আরমানের স্ত্রীকে খোঁজা হচ্ছে। তাকে পেলে সব বিষয়ে জানা যাবে।

অভিযানের শুরু থেকে র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুল হক উপস্থিত ছিলেন।

এদিকে প্রতিবেশীরা জানিয়েছেন, বেলা ১১টার দিকে আরমানের স্ত্রী বাসায় তালা লাগিয়ে বাইরে বেরিয়ে গেছেন।

যুবলীগ নেতার বাড়িতে তল্লাশির খবর শুনে এলাকাবাসী ও পথচারীরা এই বাড়ির সামনে ভিড় জমান।

ইমরান উদ্দিন নামের এক প্রতিবেশী বলেন, প্রায় চার বছর ধরে যুবলীগের এ নেতা বাড়িটির দোতলায় বসবাস করছেন।

এমএইচএম/এসএইচএস/জেআইএম

টাইমলাইন