বাজেটে ব্যবসায়ীরা খুশি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩০ পিএম, ১৩ জুন ২০১৯

আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার যতগুলো বাজেট দিয়েছে সবগুলো গণমুখী ছিল জানিয়ে দলটির উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে ব্যবসায়ীরাও খুশি হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর দেয়া প্রাথমিক প্রতিক্রিয়ায় তিনি এমন মন্তব্য করেন।

তোফায়েল আহমেদ বলেন, আমরা যতগুলো বাজেট দিয়েছি সবগুলো গণমুখী বাজেট ছিল। এবারও গণমুখী। এই বাজেটে করের বোঝা নেই। ব্যবসায়ীরাও খুশি। এটা বাস্তবসম্মত। ২০১৯-২০ সালের বাজেট অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জাতীয় সংসদের আজকের অধিবেশনে পেশ করেছেন।

তিনি বলেন, অত্যন্ত চমৎকার একটি বাজেট দেয়া হয়েছে। এখানে যেমন করের বোঝা আসতো। সাধারণ মানুষের ওপরে একটা চাপ আসতো, একটা প্রতিক্রিয়া হতো। এই বাজেট দেয়ার পর সেগুলো হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আ হ ম মুস্তফা কামাল যে বাজেট আজ পেশ করেছে এটা একটা গণমুখী সর্বজন গ্রহণযোগ্য বাজেট।

বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন হয়। এটি দেশের ৪৮তম এবং বর্তমান সরকারের তৃতীয় মেয়াদের প্রথম বাজেট। ‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ : সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শিরোনামে প্রস্তাবিত বাজেটের আকার ধরা হয় ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকা। দেশের ৪৮ বছরের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট এটি।

এইউএ/এমআরএম

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :