স্বপ্নজয়ী প্রধানমন্ত্রীকে ডিইউজের অভিনন্দন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:০১ পিএম, ২৫ জুন ২০২২

নিজস্ব অর্থায়নে পদ্মার ওপর সেতু নির্মাণ ও উদ্বোধন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

শনিবার (২৫ জুন) ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক বিবৃতিতে এ অভিনন্দন জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, নিজস্ব অর্থায়নে পদ্মা নদীর ওপর সেতু নির্মাণের মধ্য দিয়ে ঋণনির্ভর মেগা প্রকল্পের ধারণা থেকে বেরিয়ে এসেছে বাংলাদেশ। শুধু সেতু নয়, বাংলাদেশ যে কোনো বড় ধরনের অবকাঠামোগত উন্নয়ন নিজস্ব অর্থায়নে করতে পারবে। যার উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে এ পদ্মা সেতু।

‘নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের স্বপ্ন দেখেছিলেন প্রধানমন্ত্রী। সেতু উদ্বোধনের মধ্য দিয়ে সেই স্বপ্নকে জয় করেছেন তিনি। একই সঙ্গে দেশের মানুষের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে উদ্বোধন করেছেন পদ্মা সেতু।’

তারা আরও বলেন, পদ্মা সেতু নির্মাণে দেশি-বিদেশি নানা ষড়যন্ত্রে দমে যাননি বঙ্গবন্ধু কন্যা। দমে যায়নি বাংলাদেশ। তাই এর সঙ্গে জড়িয়ে আছে ১৭ কোটি মানুষের আবেগ। জড়িয়ে আছে বিপুল সম্ভাবনার অর্থনীতি। পদ্মা সেতু জাতিকে মর্যাদা ও গৌরবের পাশাপাশি দিয়েছে অদম্য ইচ্ছাশক্তি ও সাহস। তাই পদ্মা সেতু এখন আর স্বপ্ন নয়, একটি বাস্তবতা।

এইচএস/জেএস/এএসএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]