পদ্মা সেতুর উদ্বোধনে যোগ দিচ্ছেন বরিশালের লক্ষাধিক মানুষ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ২৪ জুন ২০২২

সড়ক ও নৌ-পথে বরিশালের ছয় জেলা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীসহ লক্ষাধিক মানুষ পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। এরমধ্যে বরগুনার আমতলী থেকে একটি লঞ্চ দেড় হাজার নেতাকর্মীদের নিয়ে মাদারীপুরের শিবচরে রওনা দিয়েছেন।

দলীয় একাধিক সূত্র জানায়, রাত ৮টার দিকে পাঁচ হাজার নেতাকর্মী নিয়ে ঝালকাঠি ছেড়ে গেছে আরও দু’টি লঞ্চ। এছাড়াও বরিশাল নদী বন্দরে অপেক্ষা করছে বিলাসবহুল আটটি লঞ্চ। রাত ১০টা থেকে আটটি লঞ্চে অন্তত ৩০ হাজার নেতাকর্মীসহ উৎসুক জনতা সমাবেশস্থলের উদ্দেশে যাত্রা শুরু করবেন। সব মিলিয়ে বিভাগের ছয় জেলার বিভিন্ন উপজেলা থেকে নৌ-পথে ৫০টির বেশি লঞ্চ এবং সড়ক পথে বাসসহ নানা যানবাহনে মাদারীপুরের শিবচরে যাচ্ছেন লক্ষাধিক মানুষ।

বরিশাল মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত সুমন জানান, মহানগর থেকে আওয়ামী লীগের নেতাকর্মীসহ ৩০ হাজারের বেশি মানুষ পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছেন। এরমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বরিশাল নদী বন্দর থেকে রাত ১০টার পর এসব লঞ্চ ছেড়ে যাওয়া শুরু করবে। লঞ্চগুলো সকালে কাঁঠালবাড়ি পৌঁছে ফেরিঘাটে অবস্থান করবে। শনিবার প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিয়ে তারা আবার লঞ্চে করে বরিশালে ফিরে আসবেন। চারবেলা খাবারসহ যাবতীয় ব্যয় মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে বহন করা হবে।

লঞ্চ মালিক সমিতির কেন্দ্রীয় সদস্য ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু জানান, পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে আওয়ামী লীগের নেতাকর্মীসহ লক্ষাধিক মানুষ শিবচরের কাঁঠালবাড়িতে যাচ্ছেন। এ জন্য মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে ৮টি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। জেলার ১০ উপজেলার জন্য একটি করে আরও ১০টি লঞ্চ ভাড়া নেওয়া হয়েছে। তাছাড়া ভোলা, পটুয়াখালী, বরগুনা, ঝালকাঠী ও পিরোজপুর মিলিয়ে ৫০টিরও বেশি লঞ্চ ভাড়া নেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিএ বরিশাল কার্যালয়ের বন্দর কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান জাগো নিউজকে বলেন, পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানের জন্য ঢাকা-বরিশালসহ দক্ষিণাঞ্চলের নৌ-পথের প্রায় সব লঞ্চই আগে থেকেই রিজার্ভ করা হয়। এ কারণে ৬-৭ টি লঞ্চের জায়গায় আজ একটি লঞ্চ মাত্র ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। তবে আগে থেকেই বিষয়টি বিভিন্ন মাধ্যমে যাত্রীদের জানানো হয়েছে।

সাইফ আমীন/আরএইচ

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।