নোয়াখালীতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০১:৪২ পিএম, ২৪ অক্টোবর ২০২২

ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় নোয়াখালীতে সরকারি সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করেছে জেলা প্রশাসন। এইসঙ্গে উপকূলের ৪০১ আশ্রয়কেন্দ্র খুলে দেওয়া হয়েছে। পাশাপাশি স্থাপন করা হয়েছে জরুরি কন্ট্রোলরুম।

সোমবার (২৪ অক্টোবর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। মানুষের জানমালের নিরাপত্তায় উপকূলে আট হাজার ৩৮০ স্বেচ্ছাসেবক মোতায়েন করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে শুকনো খাবার ও প্রয়োজনীয় জিনিসপত্র।

তিনি আরও বলেন, একটি কন্ট্রোলরুম চালু করেছে নোয়াখালী জেলা প্রশাসন। সরকারি কর্মকর্তাদের ছুটি বাতিলসহ বেশকিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া খুলে দেওয়া হয়েছে ৪০১ আশ্রয়কেন্দ্র । মেডিকেল টিম, সার্বক্ষণিক মোবাইল টিম আগে থেকেই প্রস্তুত রয়েছে।

Noakhali-Ciyrang-3

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) মো. মোর্তাহীন বিল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইসরাত সাদমীনসহ বিভিন্ন দফতরের প্রধান, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে, সিত্রাংয়ের প্রভাবে রোববার (২৩ অক্টোবর) রাত থেকে নোয়াখালীতে দমকা হাওয়াসহ বৃষ্টি হচ্ছে। মেঘনা নদী উত্তাল থাকায় দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে সব ধরনের যোগাযোগ বন্ধ রয়েছে।

নোয়াখালী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, নোয়াখালী ৭ নম্বর বিপদ সংকেতের আওতায় এসেছে। সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যার দিকে সিত্রাং শক্তি সঞ্চয় করে উপকূলের দিকে ধেয়ে আসতে পারে। মঙ্গলবার (২৫ অক্টোবর) ভোরের মধ্যে এটি উপকূলে আঘাত হানতে পারে। সোমবার সকাল ৯টা পর্যন্ত জেলায় ৪৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

ইকবাল হোসেন মজনু/এএইচ/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।