ঘূর্ণিঝড় সিত্রাং

পাহাড়ের ঝুঁকিপূর্ণ এলাকার বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ২৪ অক্টোবর ২০২২

বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হানছে ঘূর্ণিঝড় সিত্রাং। এর প্রভাব পড়তে পারে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলেও। এর ফলে ভারি বৃষ্টিপাত হলে পাহাড় ধ্বসের আশঙ্কা রয়েছে। সেজন্য পার্বত্য জেলা রাঙ্গামাটির পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসকারী বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরে যাওয়ার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

সোমবার (২৪ অক্টোবর) বিকেল ৩টায় রাঙ্গামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক জরুরি সভায় এ নিদের্শনা দেওয়া হয়।

এসময় জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, পার্বত্য জেলা রাঙ্গামাটি শহরের ৩০টি ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করা হয়েছে। ওইসব এলাকার জন্য ২২টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। পর্যাপ্ত পরিমাণে ত্রাণ রয়েছে। এছাড়া মেডিকেল টিম, রেসপন্স টিমসহ জরুরি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

সভায় আরও জানানো হয়, কাপ্তাই হ্রদে টুরিস্ট বোর্টসহ সব ধরনের নৌযান সোমবার বিকেল ৫টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

অতিরিক্ত জেলা প্রশাসক আল মামুন মিয়ার সভাপতিত্বে এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলমসহ বিভিন্ন এনজিওর প্রতিনিধি, পৌর কাউন্সিলরসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এদিকে, রাঙ্গামাটির পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসকারী বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে শহরজুড়ে মাইকিং করা হচ্ছে।

সাইফুল উদ্দীন/এমআরআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।