ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় ফায়ার সার্ভিসের মনিটরিং সেল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ২৪ অক্টোবর ২০২২

ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় সার্বক্ষণিক মনিটরিং সেল গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (অপা. ও মেইন.) কামাল উদ্দীন ভূঁইয়ার নেতৃত্বে কেন্দ্রীয়ভাবে এ মনিটরিং সেল খোলা হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

এতে বলা হয়, ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে। ফায়ার সার্ভিসের উপকূলীয় এলাকার সব ফায়ার স্টেশনকে স্ট্যান্ডবাই ডিউটি দেওয়া হয়েছে। ঘূর্ণিঝড় সংক্রান্ত সাহায্যের জন্য মনিটরিং সেলের নম্বরগুলোতে যে কোনো সময় ফোন করা যাবে। হটলাইন: ১৬১৬৩, টেলিফোন: ০২-২২৩৩৫৫৫৫৫, মোবাইলফোন: ০১৭৩০-৩৩৬৬৯৯।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষসহ সব বিভাগীয় নিয়ন্ত্রণ কক্ষের নিয়মিত ফোন নম্বরগুলোও সচল রয়েছে তথ্য গ্রহণ করার জন্য। ঢাকা সিটি করপোরেশন এলাকায় ১৩টি স্থানসহ এখন পর্যন্ত সারাদেশে প্রায় ৩০টি স্থানে ঝড়ে ভেঙে পড়া গাছ ফায়ার সার্ভিস কর্তৃক অপসারণ করা হয়েছে। এছাড়া বরিশাল সদর ফায়ার স্টেশন কর্তৃক একজন ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানায় ফায়ার সার্ভিস।

আরএসএম/আরএডি/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।