ঘূর্ণিঝড় সিত্রাং

মাদারীপুরে মুষলধারে বৃষ্টি, প্রস্তুত দেড়শ আশ্রয়কেন্দ্র

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ২৪ অক্টোবর ২০২২

মাদারীপুরে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে রাত থেকে হালকা বৃষ্টি শুরু হলেও সোমবার সকাল থেকেই হালকা বাতাসসহ মুষলধারে বৃষ্টি হচ্ছে। এতে করে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। তবে, যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত প্রশাসন। প্রায় দেড়শ আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

মাদারীপুর আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, মাদারীপুরের পাঁচটি উপজেলাতে হালকা বাতাসসহ বৃষ্টি শুরু হয়েছে। শহরের অনেক স্থানে বৃষ্টির পানি আটকে রাস্তাঘাট তলিয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়েছে জনজীবন। তবে জরুরি প্রয়োজন ছাড়া মানুষজনকে ঘরের বাহিরে আসতে দেখা যায়নি। বন্ধ আছে অনেক দোকানপাট। সীমিত আকারে চলছে যানবাহন। এছাড়াও ভোর থেকেই মাদারীপুর শহরের বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ নেই। এতে করে মানুষ আরও বেশি ভোগান্তিতে পড়েছে।

মাদারীপুর শহরের সুমন হোটেল এলাকার জাহিদ হোসেন বলেন, সকাল থেকেই বৃষ্টির কারণে ঘরে আছি। তবে সকাল থেকে বিদ্যুৎ না থাকায় কিছু মোমবাতি কিনে এনেছি।

মাদারীপুর ত্রাণ ও দুর্যোগ কর্মকর্তা কাজী মো. লিয়াকত বলেন, আমরা যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত আছি। প্রায় দেড়শটি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা আছে।

মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, জেলার আশ্রয়কেন্দ্রগুলোর পাশাপাশি স্কুল-কলেজগুলোকে আশ্রয়কেন্দ্র হিসেবে প্রস্তুত রাখা হয়েছে।

জেএস/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।